আপনি পড়ছেন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বা কুয়েটের শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪ ছাত্রকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী। এর মধ্যে কমিটির সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান রয়েছেন।

professor selim hossainঅধ্যাপক ড. মো. সেলিম হোসেন, ফাইল ছবি

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা রবিউল ইসলাম সোহাগ আজ বুধবার, ৫ জানুয়ারি, বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। এর আগে আজ দুপুরে কুয়েট সভা কক্ষে ছাত্র শৃঙ্খলা কমিটির অনুষ্ঠিত হয়। সিন্ডিকেটের ওই সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, কমিটির সভাপতি ও কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ ৪৪ শিক্ষার্থীর শোকজের জবাব এবং এ সংক্রান্ত তদন্ত কমিটির ৪৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করা হয়।

sadman nahian cuet chattra leagueসাদমান নাহিয়ান সেজান

প্রসঙ্গত, ৩৮ বছর বয়সী কুয়েট শিক্ষক প্রফেসর ড. মো. সেলিম হোসেন গত ৩০ নভেম্বর বেলা ৩টার দিকে মারা যান। অভিযোগ উঠে, বিশ্ববিদ্যালয়ের লালনশাহ হলের ডিসেম্বর মাসের খাদ্য ব্যবস্থাপক বা ডাইনিং ম্যানেজার পদে নিজের লোককে নিয়োগ দিতে ড. সেলিমকে চাপ দেন সাদমান নাহিয়ান। এ লক্ষ্যে ঘটনার দিন দাপ্তরিক কক্ষে সাদমান নাহিয়ান ও তার অনুসারীরা ওই শিক্ষকের সঙ্গে অশালীন আচরণ ও মানসিক নির্যাতন করেন।

এ ঘটনার পর ড. সেলিম হোসেন দুপুরের খাবার খাওয়ার জন্য বাসায় যান। এ সময় বাথরুম থেকে বের না হওয়ায় দরজা ভেঙে তাকে উদ্ধার করা খুলনা মেডিক্যাল কলেজ, খুমেক, হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।