আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাবির টিএসসিতে কাওয়ালি গানের আসরে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে, যাতে দুই ছাত্রী ও সাংবাদিকসহ ১১ জন আহত হয়েছেন।

bsl hit qawali hall in tscটিএসসিতে কাওয়ালি আসরে হামলা ছাত্রলীগের

আয়োজকরা জানান, সকল প্রস্তুতি শেষ হওয়ার পর যথাসময়ে আসরটি শুরু করা হলে সাউন্ড সিস্টেমে সমস্যা দেখা দেয়। এ সময় মঞ্চ ও সামনের চেয়ার ভাঙচুর করে ঢাবির জসীমউদদীন হল, জহুরুল হক হল ও ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনায় ঢাবির দর্শন ও অর্থনীতি বিভাগের দুই ছাত্রীসহ ১০ জন আহত হন। হামলার ভিডিও করতে গেলে দৈনিক আমার সময়ের প্রতিনিধি জালাল উদ্দীনের ওপর আক্রমণ করা হয়। মৌখিক অনুমতি নেওয়ার পরেও এমন হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন আয়োজকরা।

bsl hit qawali hall in tsc 1টিএসসিতে কাওয়ালি আসরে হামলা ছাত্রলীগের

আয়োজকরা অভিযোগ করেন, অনুষ্ঠানের প্রস্তুতিকালে খবর আসে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এটি বন্ধ করতে বলেছেন। এ সময় সাদ্দামের সঙ্গে ফোনে কথা বললে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে যোগাযোগ করার কথা বলেন, সেখান থেকে অনুমতিও নেওয়া হয়।

এরমধ্যেই মাইক হারিয়ে যায়, নানা ধরনের বাধা দেওয়া হয়। সন্ধ্যার পরে অনুষ্ঠানের মঞ্চ, চেয়ার ও সাউন্ডবক্স ভাঙচুর করা হয়েছে, অভিযোগ করেন আয়োজকরা। উর্দু গানের অনুষ্ঠান হওয়ায় এমন হামলা করা হয়েছে বলেও অভিযোগ এসেছে।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন দাবি করেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী এ ঘটনায় জড়িত নন। এমন গানের অনুষ্ঠান শরিয়তসম্মত বা নারীরা অংশ নিতে পারে কিনা তা নিয়ে আয়োজকদের মধ্যে ঝামেলা হয়েছে বলে জেনেছি।

হামলায় অনুষ্ঠানটি বানচাল হয়ে গেলে খবর পেয়ে সেখানে যান ঢাবির প্রক্টর একেএম গোলাম রাব্বানী। পুরো ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।