আপনি পড়ছেন

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাবি। একই সঙ্গে শিক্ষার্থীদের আগামীকাল সোমবার, ১৭ জানুয়ারি, দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

shahjalal universt police charged batton innerশাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আজ রোববার, ১৬ জানুয়ারি, দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্যাম্পাসের উদ্ভূত পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের আগামীকাল দুপুর ১২টার মধ্যে হল ত্যাগ করতে হবে।

এর আগে আজ বেলা ৩টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্য ফরিদ উদ্দিন আহমদকে অবরুদ্ধ করে রাখেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কর্তৃপক্ষ পুলিশ ডাকে এবং পুলিশ এসে প্রায় দুই ঘণ্টা পর উপাচার্যকে মুক্ত করে।

shahjalal universt police charged battonশাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

ওই সময় আইসিটি ভবনের সামনে এবং ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে। এ ছাড়া টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। এতে কমপক্ষে ৩০ শিক্ষার্থী আহত হন।

জানা যায়, শাবির বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগ এবং মেয়েদের ওপর হামলাকারী ছাত্রলীগ কর্মীদের শাস্তিসহ ৪ দফা দাবিতে গত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ করছেন হলের ছাত্রীরা। এরই ধারাবাহিকতায় আজ রোববার বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদকে এম ওয়াজেদ মিয়া আইসিটি ভবনের ভেতরে অবরুদ্ধ করে রাখেন।