চলতে চলতে হঠাৎ করে গোলাপী বা বেগুনী রঙ হয়ে যাচ্ছে স্ক্রিন! কয়েকদিন ধরে এমনই অদ্ভুত সমস্যার সম্মুখীন হচ্ছেন একাধিক আইফোন ১৩ ব্যবহারকারীরা। ঠিক কী কারণে এমন সমস্যা হচ্ছে তা বুঝে উঠতে না পেরে, ফ্যাক্টরি রিসেট থেকে শুরু করে সফটওয়্যার আপডেট- সবরকম চেষ্টা চালিয়েছেন সমস্যায় পড়া আইফোন ব্যবহারকারীরা। কিন্তু কোনও কিছুতেই আপাতত সুরাহা মেলেনি।

strange problem iphone 13 apple innerঅদ্ভুত সমস্যায় আইফোন ১৩, বদলে যাচ্ছে স্ক্রিনের রঙ

গত বছরের সেপ্টেম্বরে বাজারে আসে অ্যাপলের লেটেস্ট আইফোন ১৩ সিরিজটি। লঞ্চের পর স্বাভাবিকভাবেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করে এই সিরিজের স্মার্টফোনগুলি। তবে বর্তমানে স্ক্রিন গোলাপী হয়ে যাওয়ার সমস্যায় ভুগছে একাধিক মডেল। সম্প্রতি চীনের মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে বহু ব্যবহারকারী তাদের সমস্যার কথাটি তুলে ধরেছেন। মনে করা হচ্ছে, চীনে এই সমস্যা ব্যাপক আকার ধারণ করেছে। শুধু চীনে নয়, সাম্প্রতিক বেশ কয়েকটি রিপোর্ট থেকে জানা গেছে, বিশ্বের বিভিন্ন প্রান্তের অনেক আইফোন ব্যবহারকারী বিক্ষিপ্তভাবে মোবাইল স্ক্রিন গোলাপী হয়ে যাওয়ার সমস্যার ভুক্তভোগী।

এছাড়াও জানা গেছে, ডিসপ্লে গোলাপী হয়ে যাওয়ার পাশাপাশি ল্যাগ, ফ্রিজ, অটোমেটিক রিস্টার্ট এবং অন্যান্য আরও কিছু সমস্যাও দেখা দিচ্ছে হ্যান্ডসেটগুলিতে। যদিও সমস্যাটি স্থায়ী নয়, তবে মাঝে মাঝেই স্ক্রিনে আসছে এবং কিছু সময় পর চলেও যাচ্ছে। যখন স্ক্রিন গোলাপী হয়ে যায়, তখন স্ট্যাটাস বার, আইকন এবং অন্যান্য তথ্য দেখতে পাওয়া যাচ্ছে। কিন্তু এখনও জানা যায়নি ঠিক কী কারণে এই সমস্যার সৃষ্টি হচ্ছে।

strange problem iphone 13 appleঅদ্ভুত সমস্যায় আইফোন ১৩, বদলে যাচ্ছে স্ক্রিনের রঙ

অ্যাপলের অফিসিয়াল কাস্টমার সার্ভিস জানিয়েছে যে, এটি কোনও হার্ডওয়্যার সমস্যা নয় এবং সমাধান হিসেবে সিস্টেমটিকে আপডেট করার সুপারিশ করেছে তারা। নেটিজেনরা আরও জানিয়েছেন যে, অ্যাপল কাস্টমার সার্ভিস মোবাইলের অ্যাপ এবং আইওএ সসংস্করণগুলির মধ্যে অসঙ্গতি দূর করার জন্য সমস্ত অ্যাপকে লেটেস্ট ভার্সনে আপডেট করার পরামর্শ দিয়েছে। এরপরও যদি সমস্যা ঠিক না হয়, তাহলে সংস্থা এই অ্যাপল কমিউনিটি ফোরামের সদস্যদের ফোনগুলি রিপ্লেস করতে পারে।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.