আপনি পড়ছেন

একাদশ শ্রেণি তথা কলেজে ভর্তি আবেদনের প্রথম পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হয়েছে আজ শনিবার, ২৯ জানুয়ারি। একাদশ শ্রেণির ভর্তি বিষয়ক ওয়েবসাইটে এদিন সন্ধ্যায় এ ফল প্রকাশ করা হয়।

admission in collegeকলেজে ভর্তি আবেদনের ফল প্রকাশ

ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, কলেজ ভর্তি বিষয়ক ওয়েবসাইট তথা http://xiclassadmission.gov.bd/-তে ফল প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে যারা নির্বাচিত হয়েছে তাদের মোবাইলেও এসএমএস পাঠানো হবে।

এদিকে, ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, প্রথম পর্যায়ে যেসব শিক্ষার্থী নির্বাচিত হয়েছে তাদের আগামীকাল রোববার, ৩০ জানুয়ারি, থেকে আগামী ৬ ফেব্রুয়ারি দিবাগত রাত ৮টার মধ্যে ভর্তির প্রাথমিক নিশ্চয়ন করতে হবে। এ ক্ষেত্রে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে জমা দিতে হবে।

dhaka education boardঢাকা শিক্ষাবোর্ড, ফাইল ছবি

এতে আরো বলা হয়েছে, তবে পরবর্তীতে মাইগ্রেশন করলে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে নতুন করে আর ভর্তি নিশ্চয়ন তথা রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। আগামী ১৯ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া যাবে। আগামী ২ মার্চ ক্লাস শুরু হবে।