আপনি পড়ছেন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ১৮টি সংগঠন বয়কট করতে যাচ্ছে। এর ফলে তিনি চলচ্চিত্রের কাজ থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে। নির্বাচনে অনিয়ম ও অশিল্পীসুলভ নানা আচরণের অভিযোগে তাকে বয়কট করার কথা বলা হচ্ছে।

zayed khanচিত্রনায়ক জায়েদ খান

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, সিনেমার ১৮ সংগঠনের প্রধান ও মুখপাত্র নায়ক আলমগীর আজ বুধবার রাতেই এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাবেন।

সোহানুর রহমান সোহান বলেন, এ বিষয়ে আমরা একটি কাঠামো দাঁড় করিয়েছি। আজ রাতেই ঘোষণাটা আসবে। আমাদের মুখপাত্র আলমগীর সাহেব আজ এই ঘোষণাটা দেবেন। ১৮টি সংগঠন তাকে বয়কট করছে।

fdc zayad khanনির্বাচনে অনিয়মের প্রতিবাদে এফডিসিতে আন্দোলন

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পর থেকেই জায়েদ খান এবং এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের বিরুদ্ধে অভিযোগ করে আসছেন সংগঠনগুলোর নেতারা।

তারা দাবি করছেন, নির্বাচনের দিন এই দুই জনের যোগসাজশের কারণেই এফডিসিতে অন্য সংগঠনের কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ ছাড়া প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন এবং জায়েদ খান ভোটকে প্রভাবিত করতে নানা ধরনের অপতৎপরতা চালিয়েছেন বলেও অভিযোগ করে আসছেন ১৮ সংগঠনের নেতারা।

এর আগে পীরজাদা শহীদুল হারুনকে ওই কারণে ১৭ সংগঠন এফডিসিতে নিষিদ্ধ করেছিল।