দেশের কালজয়ী নায়িকা রোজিনা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল নিয়ে যখন নানা বিতর্ক চলছে, তার মধ্যেই পদত্যাগ করলেন এই সিনিয়র আর্টিস্ট।

rowshan ara renu rozinaচলচ্চিত্রে রোজিনা হিসেবে পরিচিতি পাওয়া রওশন আরা রেণু, ফাইল ছবি

জানা যায়, চলচ্চিত্রে রোজিনা হিসেবে পরিচিতি পাওয়া রওশন আরা রেণু গতকাল বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ই-মেইলে পদত্যাগপত্র জমা দিয়েছেন। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রোজিনা নিজেই।

পদত্যাগের কারণ সম্পর্কে রোজিনা জানান, ব্যক্তিগত কারণেই শিল্পী সমিতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। বলেন, ইদানিং নানা ব্যক্তিগত কাজে জড়িয়ে ব্যস্ত হয়ে পড়ছেন। এ কারণে তার পক্ষে সমিতিতে সময় দেওয়া সম্ভব হবে না। পদত্যাগপত্র জমা দিতে বৃহস্পতিবার সমিতিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে কাউকেই পাননি। এ কারণে পরে সমিতির ই-মেইল ঠিকানায় পাঠিয়ে দিয়েছেন পদত্যাগপত্র।

kanchan nipun took oathসম্প্রতি নবনির্বাচিত কমিটিকে শপথ পড়ান মিশা সওদাগর

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত ২৮ জানুয়ারির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে প্রার্থী হয়ে বিজয়ী হন রোজিনা। যদিও নির্বাচনে আরেক বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কাছে হেরে যান মিশা সওদাগর। অপরদিকে, জায়েদ খানকে প্রথমে বিজয়ী ঘোষণা করা হলেও অনিয়মের অভিযোগে করা মামলায় প্রার্থিতা বাতিল হয়েছে তার। বিপরীতে কাঞ্চন-নিপুণ প্যানেলের নিপুণ আক্তারকে বিজয়ী ঘোষণা করা হয় সাধারণ সম্পাদক পদে। বিষয়টি নিয়ে এখন আইনি লড়াই চলছে।