গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি আজ মঙ্গলবার স্থানীয়ভাবে তৈরি দ্বিতীয় স্মার্টফোন রেডমি ১০ উন্মোচনের ঘোষণা দিয়েছে। এর আগে ব্র্যান্ডটি দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করেছে। নতুন রেডমি স্মার্টফোন উন্মোচনের মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’ যাত্রা আরও শক্তিশালী করছে শাওমি।

redmi 10রেডমি ১০

রেডমি ১০ স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় ফিচার এবং অসাধারণ পারফরম্যান্স ক্ষমতা, যা প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে। এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের হাই-রেজুলেশন ক্যামেরা এবং এফএইচডিপ্লাস রেজুলেশনের ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে।

নেক্সট লেভেল ক্যামেরা পারফরম্যান্স

ডিভাইসটিতে থাকা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা হাই রেজুলেশনের প্রাইমারি ক্যামেরা অসাধারণ ডিটেইলসহ ছবি তোলার অভিজ্ঞতা দেবে। ব্যবহারকারীর মূল্যবান সব মুহূর্ত ধরে রাখার স্বাচ্ছ্যন্দ দিতে শাওমি রেডমি ১০ ফোনে একই সঙ্গে দেয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলে ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। শটগুলোকে আরও সুন্দর করে তোলা যাবে ক্যামেরায় থাকা ফিল্টারে, সে জন্য রয়েছে প্যানারোমা সেলফি, যা গ্রুপ ছবি তোলার অভিজ্ঞতা আরো সহজতর করবে । সেলফি নিতে ফোনটির সামনে দেয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, যাতে রয়েছে টাইম ব্রাস্ট এবং এআই বিউটিফিকেশন।

অসাধারণ ডিসপ্লে এক্সপেরিয়েন্স

রেডমি ১০-এ রয়েছে বড় ৬.৫ ইঞ্চির ডটডিসপ্লের সঙ্গে ফুলএইচডিপ্লাস রেজুলেশন। থাকছে ৯০হার্জ রিফ্রেশ রেট; যা গেইমিং বা সাধারণ স্ক্রলিং করার সময় স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করবে। এই ডিসপ্লে আছে অ্যাডাপটিভ সিঙ্ক প্রযুক্তি, যা সাধারণত ফ্ল্যাগশিপ ফোনে পাওয়া যায়। এই প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ রেটের সঙ্গে ফ্রেম রেট মিলিয়ে দেয়, এর ফলে ডিভাইসটি স্মুথ রেজাল্ট ও ব্যাটারির পাওয়ার দীর্ঘস্থায়ী করে।


জি৮৮ প্রসেসরে শক্তিশালী পারফরম্যান্স

রেডমি ১০ ফোনে থাকা ২.০ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেবে যে কোনো সময়ের চেয়ে পরিষ্কার ছবি এবং উন্নত গেইমিং অভিজ্ঞতা। এতে থাকা দ্রুত গতির জিপিইউ, শক্তিশালী হার্ডওয়্যার এবং চমকপ্রদ ফিচার ডিভাইসটিতে দেয় স্মার্টফোন ব্যবহারে নেক্সট লেভেল পারফরম্যান্স।

টেকসই ব্যাটারি

স্মুথ পারফরম্যান্স চাহিদা মেটাতে স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ২২.৫ ওয়াটের বক্স চার্জার। বড় ব্যাটারির ফোনটি আপনাকে সারাদিন অনায়াসে পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

কবে পাওয়া যাবে, দাম কত
রেডমি ১০ ফোনটি পাওয়া যাবে কার্বন গ্রে এবং সি ব্লু রঙে। বাংলাদেশে আজ ১৫ ফেব্রুয়ারি থেকে ফোনটি দেশের সব অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাবে। স্মার্টফোনটির ৪+৬৪ জিবি সংস্করণের দাম ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করণের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.