আপনি পড়ছেন

ভারতের সঙ্গীতজগতে যেন চিরবিদায়ের ঢেউ লেগেছে। গত সপ্তাহে চলে গেলেন লতা মঙ্গেশকর। গতকাল পরলোকে যান সন্ধ্যা মুখোপাধ্যায়। আজ বুধবার সকালে না ফেরার দেশে চলে গেলেন খ্যাতিমান সঙ্গীত পরিচালক, গায়ক বাপ্পি লাহিড়ি। মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এ ডিস্কো কিংয়ের। তার বয়স হয়েছিল ৬৯ বছর। খবর পিটিআই।

bappi lahiriবাপ্পি লাহিড়ি

জানা গেছে, গত বছরের এপ্রিলে করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সে যাত্রায় কিছুদিন পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি।

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন বাপ্পি। বাবা অপরেশ লাহিড়ি ও মা বাঁশরী লাহিড়ি দুজনেই সঙ্গীত জগতের মানুষ। কিশোর কুমার ছিলেন তার মামা। ফলে বাপ্পি ছেলেবেলা থেকেই গানের প্রতি আকৃষ্ট ছিলেন। মা-বাবার কাছেই পান প্রথম গানের তালিম। তারপর দীর্ঘদিন বাংলা ও হিন্দি ছবির গান গেয়েছেন, সুর দিয়েছেন।

bappi lahiri in big bossসালমানের বিগ বসের সেটে বাপ্পি লাহিড়ি

১৯৭০ থেকে ৮০-এর দশকে হিন্দি ছায়াছবির জগতে অন্যতম জনপ্রিয় নাম ছিল বাপ্পি লাহিড়ি। হিন্দিতে ডিস্কো ডান্সার, চলতে চলতে, শরাবি, বাংলায় অমর সঙ্গী, আশা ও ভালোবাসা, আমার তুমি, অমর প্রেম প্রভৃতি ছবিতে সুর দিয়েছেন। গেয়েছেন একাধিক গান। ২০২০ সালে তিনি শেষ গান গেয়েছেন ‘বাগি-৩’ ছবির জন্য।

বাপ্পি লাহিড়ি সোনার গয়না পরতে ভালবাসতেন। তার গায়কির ছিল নিজস্ব কায়দা, যা তাকে হিন্দি ছবির জগতে ভিন্ন পরিচিতি দিয়েছিল। পেয়েছেন একাধিক পুরস্কার ও সম্মান। জীবনের শেষ প্রান্তে এসে রাজনীতিতেও নেমেছিলেন। বিজেপিতে যোগ দিয়ে পশ্চিমবঙ্গের শ্রীরামপুর কেন্দ্র থেকে নির্বাচন করেছিলেন। কিন্তু খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেননি বাপ্পি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর