আপনি পড়ছেন

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় গণমাধ্যম প্রথম আলো তাদের ফেসবুক পেজে এক কোটির বেশি অনুসারী পাওয়ার মাইলফলক স্পর্শ করেছে। প্রথম আলোর ফেসবুক পাতাই এখন বাংলাদেশের সবচেয়ে বেশি ‘লাইক’-এর অধিকারী।

prothom alo passed 10 m likes in facebook

আজ সন্ধ্যার পর প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ফেসবুক লাইভে এসে এক কোটি অনুসারীর খবর দেন। তিনি বলেন, ‘গত ১৭ সেপ্টেম্বর বিকেলে প্রথম আলোর ফেসবুক অনুসারীর সংখ্যা এক কোটি পূর্ণ হয়। এটা আমাদের জন্য একটি বড় ঘটনা এবং এই ভালোবাসার ও আনন্দময় সংবাদটিই আমরা আপনাদের সঙ্গে ভাগ করে নিতেই আমি এখানে এসেছি।’

এ সময় মতিউর রহমান প্রথম আলোর সব পাঠক, বিজ্ঞাপনদাতা এবং শুভানুধ্যায়ীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি জানান, ২১০-টিরও বেশি দেশ থেকে প্রতিদিন প্রথম আলো পঠিত হয় এবং প্রতিদিন ৫৫ লাখ পাঠক ইন্টারনেটে প্রথম আলো পড়েন।

মতিউর রহমান বলেন, ‘গত ২০১০ সালে নভেম্বর মাসে আমাদের ফেসবুক পাতার যাত্রা শুরু হয়। ২০১৪ সালের ২২ জানুয়ারি ফেসবুক আমাদের পাতাকে স্বীকৃতি দেয় অর্থাৎ ভেরিফাইড হিসেবে এটাকে মেনে নেয়। তখন আমাদের ফেসবুক অনুসারী ১০ লাখের বেশি ছিলো। দুই বছরের মধ্যে দশগুণের বেশি অনুসারী বেড়েছে। যা এখন এক কোটি ৫০ হাজারের বেশি। বাংলাদেশের যে কোনো ক্যাটাগরির পেজের মধ্যে প্রথম আলো এক নম্বর।’

মতিউর রহমান জানান, ফেসবুক অনুসারী সংখ্যার অনুপাতে মিডিয়া বিভাগে প্রথম আলো সারা বিশ্বে ৯১তম। এই বিভাগে এক নম্বরে আছে ফেসবুক, ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেল, ইউটিউবের মতো প্রতিষ্ঠান। নিউইয়র্ক টাইমস ও টাইমস অব ইন্ডিয়ার কথা উল্লেখ করে মতিউর রহমান জানান, এই দুটির মধ্যে প্রথমটি ৬০তম আর টাইমস অব ইন্ডিয়া একশরও পরে অবস্থান করছে।

উল্লেখ্য, ১৯৯৮ সালে বাজারে আসে দৈনিক প্রথম আলো। কয়েক বছরের মধ্যেই বৈচিত্রপূর্ণ আয়োজনে পাঠকপ্রিয়তার শীর্ষে উঠে আসে তারা। বিশেষ করে তরুণ প্রজন্মের পছন্দের এক নম্বর হয়ে যায় প্রথম আলো।

আপনি আরো পড়তে পারেন

'খ' ইউনিটের পরীক্ষায় মাদরাসা শিক্ষার্থী আব্দুল্লাহ প্রথম

হাছান মাহমুদ: ইউনেস্কোর প্রতিবেদন 'হাস্যকর'

ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটের ফল প্রকাশ

সোমবার খুলছে ব্রিটিশ কাউন্সিল

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত