বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে অচলাবস্থা কাটছে না। গতকাল বুধবার সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। রায় পেয়েই সমিতির চেয়ারে বসেন জায়েদ খান। কিন্তু ২৪ ঘণ্টা না পেরুতেই আজ বৃহস্পতিবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

zayed khan nipun 1নিপুণ আক্তার ও জায়েদ খান

গণমাধ্যমকে বিষয়টি জানান নিপুণের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, জায়েদ খানের প্রার্থীতা বৈধ বলে হাইকোর্ট যে রায় দিয়েছে, তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল দায়ের করেছেন নিপুণ আক্তার।

গতকাল হাইকোর্টের রায়ের পর নিপুণ বলেছেন, তিনি ন্যায়বিচার পাননি। অপরদিকে, রায়ের মাধ্যমে ন্যায়বিচার পেয়েছেন জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন জায়েদ খান। জায়েদ খানের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম এবং অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। চিত্রনায়িকা নিপুণের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

nipun akter fdc electionনিপুণ

চলতি বছরের গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এতে কাঞ্চন-নিপুণ পরিষদ এবং মিশা-জায়েদ পরিষদ নামে দুটি প্যানেলে নির্বাচন হয়। কাঞ্চন-নিপুণ পরিষদ থেকে সভাপতি নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। অপরদিকে, মিশা-জায়েদ পরিষদ থেকে জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ।

পরে ভোটের দিন থেকে জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ করা নিপুণ বিষয়টি চ্যালেঞ্জ করেন নির্বাচন বোর্ডের কাছে। এতে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়। পরবর্তীতে বিষয়টি নিয়ে আদালতে যান জায়েদ খান।

এ অবস্থায় গত ১৪ ফেব্রুয়ারি আপিল বিভাগ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থাও বহাল রাখা হয় ওইদিন। একই সঙ্গে হাইকোর্টকে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।