আপনি পড়ছেন

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিয়ে প্রতিদ্বন্দ্বী জায়েদ খানের সঙ্গে বিরোধে জড়িয়েছেন অভিনেত্রী নিপুণ আক্তার। তাকে ‘এসব ছেড়ে অভিনয়ের চর্চায় মনোনিবেশ করার’ পমামর্শ দিয়েছেন আরেক অভিনেত্রী সুচরিতা। এমন বক্তব্যের জবাবও দিয়েছেন নিপুণ।

suchorita nipunসুচরিতা ও নিপুণ

আজ সোমবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, এফডিসির বাগানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নিপুণ। এ সময় সুচরিতাকে ‘বড় বোন’ আখ্যায়িত করে তিনি বলেন, রাগে বা অন্য কারণে মানুষ অনেক কিছু বলে ফেলতে পারেন। তিনি একটা প্যানেলে আছেন, পছন্দমতো কাউকে সমর্থন করাটা স্বাভাবিক। কিন্তু এই ধরনের কর্থাবার্তা গণমাধ্যমে প্রচারিত হলে প্রকৃত শিল্পীদের সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরি হয়।

এর আগে গতকাল রোববার জায়েদ খানের পক্ষে দেওয়া রায় ৪ সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার আদালত। ওই রায়ের পর এফডিসিতে গিয়ে সংবাদ সম্মেলন করেন নিপুণ। তখন বিভিন্ন বিষয়ে নিজের বক্তব্য তুলে ধরেন তিনি।

zayed khanজায়েদ খান, ফাইল ছবি

প্রসঙ্গত, গত বুধবার আদালতের রায় নিয়ে এফডিসিতে সংবাদ সম্মেলন করেন জায়েদ খান। সেখানে জায়েদের বক্তব্য থামিয়ে নিপুণকে নিয়ে কথা বলেন সুচরিতা। এ নিয়ে সামাজিকমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

চলতি বছরের গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এতে কাঞ্চন-নিপুণ পরিষদ এবং মিশা-জায়েদ পরিষদ নামে দুটি প্যানেলে নির্বাচন করেন সংশ্লিষ্টরা। ফলাফল ঘোষণায় দেখা যায়, কাঞ্চন-নিপুণ পরিষদ থেকে সভাপতি নির্বাচিত হন বরেন্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন। অপরদিকে, মিশা-জায়েদ পরিষদ থেকে জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ।

পরে ভোটের দিন থেকে জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ করা নিপুণ বিষয়টি চ্যালেঞ্জ করেন নির্বাচন বোর্ডের কাছে। এতে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়। বিষয়টি আদালতে গড়ালে গত ১৪ ফেব্রুয়ারি আপিল বিভাগ পদটি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থাও বহাল রাখা হয় ওইদিন। একই সঙ্গে হাইকোর্টকে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর