আপনি পড়ছেন

পূর্ব-ইউরোপের ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি থেকে চলা রাশিয়ার আগ্রাসনে এবার মার্কিন সাংবাদিককে গুলি করে হত্যার অভিযোগ এসেছে। দেশটির রাজধানী কিয়েভের পার্শ্ববর্তী ইরপিন শহরে এ ঘটনা ঘটেছে। এ সময় আরো দুই সাংবাদিক আহত হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

brent randব্রেন্ট রেনড, ফাইল ছবি

আজ রোববার বিবিসি জানায়, রুশ সেনারা ব্রেন্ট রেনড নামের ওই সাংবাদিককে গুলি করে হত্যা করেছে বলে দাবি করেছেন কিয়েভ পুলিশ প্রধান অ্যান্ড্রি নেবিটভ। গত ১৭ দিন ধরে চলা সামরিক সংঘাতে এই প্রথমবার বিদেশি কোনো সাংবাদিক নিহতের খবর এলো। এ ব্যাপারে রাশিয়ার কোনো বক্তব্য পাওয়া যায়নি এখনো।

ব্রেন্ট রেনডের ছড়িয়ে পড়া একটি ছবিতে মার্কিন প্রভাবশালী পত্রিকা নিউ ইয়র্ক টাইমসের পরিচয়পত্র দেখা গেছে। যদিও তিনি মৃত্যুর আগে নিউ ইয়র্ক টাইমসে কাজ করছিলেন না। তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে গণমাধ্যমটির দেওয়া এক বিবৃতিতে বলা হয়, নিউ ইয়র্ক টাইমসের হয়ে ইউক্রেনে কাজ করছিলেন না ব্রেন্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভে ব্রেন্ট রেনড কোন গণমাধ্যমের পক্ষে কাজ করছিলেন, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তিনি ২০১৫ সালে সর্বশেষে নিউ ইয়র্ক টাইমসে কাজ করেছেন, তার সঙ্গে থাকা আইডি কার্ডটি আরো এক বছর আগে ইস্যু করা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর