আগামীকাল ১৭ মার্চ বিশ্বকে চমক দিয়ে উন্মোচন হওয়ার কথা স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোনগুলোর। তার আগেই কোরিয়ান টেক জায়ান্টের ফোনের যাবতীয় তথ্য ছবিসহ ফাঁস হয়ে গেছে। জানা গেছে, গরিলা গ্লাস ৫ যুক্ত স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনটিতে থাকছে ৬.৪ ইঞ্চির এস অ্যামোলেড ডিসপ্লে। পাশাপাশি সেলফি ক্যমেরার জন্য ইনফিনিটি-ইউ টিয়ারড্রপ নচ ডিজাইন দেয়া আছে।

samsung galaxy a33 5gগ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন, ফাইল ছবি

পারফরম্যান্সের জন্য ফোনে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ থাকবে। এতে থাকছে অ্যান্ড্রয়েড ১২। ক্যমেরার ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর থাকবে।

এছাড়া ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫ হাজার এমএএইচ ব্যাটারি থাকছে। এছাড়া নতুন এই স্যামসাং ফোনের অন্যান্য ফিচারের মধ্যে থাকবে- ৫জি কানেক্টিভিটি, ডুয়েল সিম কার্ড স্লট, ওয়াই ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, এনএফসি, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.