আপনি পড়ছেন

রাজধানীতে পুলিশের এক কনস্টেবলের দ্বারা টিপপরা এক শিক্ষিকার হেনস্তা হওয়ার অভিযোগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের ঝড় বইছে। সাধারণ পুরুষের পাশাপাশি অভিনেতাদের একটি অংশকে কপালে নানা ধরনের টিপ পরে প্রতিবাদ করতে দেখা যাচ্ছে। এমন প্রতিবাদের সমালোচনা করেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক।

siddiqur tipসিদ্দিকুর রহমান সিদ্দিক ও টিপপরা কয়েকজন অভিনেতা, ফাইল ছবি

ফেসবুকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে তিনি একটি পোস্ট দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় এই অভিনেতা। তাতে অভিনেতা সাজু খাদেম, আনিসুর রহমান মিলন, প্রাণ রায় ও মনোজ প্রামাণিকসহ কয়েকজনের টিপ পরা ছবি জুড়ে দেন তিনি।

পোস্টটিতে সিদ্দিক প্রশ্ন তোলেন, আমরা কী দিনকে দিন পাগল হয়ে যাচ্ছি? আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই সকল পাগলের হাত থেকে হেফাজত করুক। রমজানের পবিত্রতা রক্ষা করুন। মহান আল্লাহ সবাইকে ক্ষমা করুক, আমিন।

siddiqur tip 1সিদ্দিকুর রহমান সিদ্দিক ও তার পোস্ট, ফাইল ছবি

এর আগে গতকাল সোমবার সিলেট জেলা কোর্ট পুলিশের পরিদর্শক লিয়াকত আলী তার ফেসবুক অ্যাকাউন্টে টিপ ইস্যু নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন। ‘প্রসঙ্গ: টিপ নিয়ে নারীকে হয়রানী’ শিরোনামের ওই পোস্টে বলা হয়, ফালতু ভাবনা: (18+); টিপ নিয়ে নারী হয়রানির প্রতিবাদে নিজেদের কপালে টিপ পরছেন অনেক পুরুষ। এতে ভবিষ্যৎ ভেবে শঙ্কিত তিনি।

বিভিন্ন শহরে অনেক নারী খোলামেলা পোশাক পরে চলাফেরা করায় অনেকেরই ব্রার ওপর দিকে প্রায় অর্ধেক আনকভার থাকে। পাতলা কাপড় পরায় বাকি অর্ধেকও দৃশ্যমান। এভাবে ব্রা পরার জন্য কোনো নারী হয়রানির শিকার হলেও কি ব্রা পড়ে প্রতিবাদ করবেন টিপ লাগানো প্রতিবাদকারী পুরুষরা, প্রশ্ন রাখা হয় পোস্টটিতে।

প্রসঙ্গত, সম্প্রতি রাজধানীর ফার্মগেটে পুলিশ কনস্টেবল নাজমুল তারেকের দ্বারা লতা সমাদ্দার নামের ওই শিক্ষিকার হেনস্তার অভিযোগ উঠেছে। এ নিয়ে নানা আালোচনা-সমালোচনার মধ্যে তাকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিএমপি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর