আপনি পড়ছেন

রাতের অন্ধকারে ৪৫ বছরের পুরনো ৬০ ফুট দৈর্ঘ্য ও ৫০০ টন ওজনের লোহার একটি ব্রিজ গায়েব করে ফেলেছে একদল চোর! শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটেছে প্রতিবেশী ভারতের বিহারে। এ ঘটনা নিয়ে হৈচৈ পড়ে গেছে দেশটিজুড়ে।

bridge theftব্রিজ চুরি!

হিন্দুস্তান টাইমস জানায়, রাজটির সাসারাম শহর থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত আমিয়াওয়ার গ্রামে এমন ঘটনা ঘটেছে। স্থানীয়রা বলছেন, ব্রিজটি নিতে এসে নিজেদেরে সরকারি কর্মকর্তা পরিচয় দেন চোরেরা। সে জন্য তাদের বাধা দেয়নি কেউ।

বিহারের আরা-সোনে নদীর ওপর লোহার ব্রিজটি ৪৫ বছরের পুরনো হওয়ায় পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। সেখানে সম্প্রতি একটি নতুন ব্রিজ তৈরি করায় সেটিই ব্যবহার করছেন স্থানীয়রা। পুরনো ব্রিজটি সরিয়ে ফেলার আবেদনও করা হয়েছে।

bridge theft 1ব্রিজ চুরি!

এসব তথ্য জেনে নেওয়া চোরের দল সম্প্রতি সরকারের সেচ অধিদপ্তরের কর্মকর্তা সেজে গ্রামটিতে ঢোকে। দিনের আলোতে বুলডোজার ও গ্যাস কাটার দিয়ে পুরো ব্রিজ কেটে গাড়িতে ভরে নিয়ে যায় তারা। এরপর টনক নড়ে সেচ দপ্তরের, থানায় মামলা দায়ের করা হয়েছে।

তবে কারা এই ধরনের চুরির চাঞ্চল্যকর ঘটনা ঘটিয়েছে, তা এখনো শনাক্ত করার কথা জানাতে পারেনি কর্তৃপক্ষ। এমনকি এ ঘটনায় কাউকে গ্রেপ্তার বা নজরদারির তথ্য এখন পর্যন্ত মেলেনি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর