আপনি পড়ছেন

ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৮৫ ব্যক্তিত্বকে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়েছে। আজ বুধবার ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে পুরস্কার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

sujon and basharসুজন এবং বাশার

গত আট বছরের তালিকা থেকে এবারের পুরস্কার দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। পুরস্কার হিসেবে প্রত্যেকে পেয়েছেন ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম ওজনের একটি স্বর্ণপদক, এক লাখ টাকার চেক এবং একটি সম্মাননাপত্র।

বিজ্ঞপ্তি প্রকাশের পর ২০১৩ সালের ৪৯, ২০১৪ সালের ৫৩, ২০১৫ সালের ৩০, ২০১৬ সালের ৩৩, ২০১৭ সালের ৩৯, ২০১৮ সালের ৫৮ এবং ২০১৯ ও ২০২০ সালের জন্য ৭৮টি করে মোট ৩৪০ জন আবেদনপত্র জমা দেন। সেখান থেকে যাচাই বাচাই করে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করা হয়। ৮৫ জনকে বেছে নেয় জাতীয় বাছাই কমিটি।

national sports awardজাতীয় ক্রীড়া পুরস্কার

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ক্রিকেটার ক্যাটাগরিতে আছেন চারজন। তারা হলেন- মোজাফফর হোসেন পল্টু (২০১৩), খালেদ মাহমুদ সুজন (২০১৩), হাবিবুল বাশার সুমন (২০১৬) এবং দিপু রায় চৌধুরী (২০১৯)। এছাড়া সংগঠক এবং কোচ হিসেবে পুরস্কার পেয়েছেন জালাল ইউনুস চৌধুরী, এনায়েত হোসেন সিরাজ এবং নাজমুল আবেদিন ফাহিম।