বাজারে বহু ব্র্যান্ডের হাজারও রকমের ল্যাপটপ পাওয়া যায়। এতোসবের ভীড়ে আপনার কাজের উপযোগী প্রয়োজনীয় ল্যাপটপটা কেনা একরকম ঝক্কিতেই পরিণত হয়ে যায় মাঝে মাঝে। তাছাড়া ল্যাপটপ সম্পর্কে অনভিজ্ঞ হওয়ার কারণে বাজারের সেরা ল্যাপটপটা খুঁজে পেতেও সমস্যা হয়। দেখে নিন বর্তমান সময়ের বাজারের সেরা দশটি ল্যাপটপের তালিকা।

 

৬। ডেল ইন্সপায়রন

অ্যালুমিনিয়াম বডির ল্যাপটপ ডেল ইন্সপায়রন। এতে আছে দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ ও স্বচ্ছ ঝকঝকে স্ক্রিন। সাথে আছে টাচস্ক্রিন। দামও একেবারে হাতের নাগালে।

 

৭। এইচপি স্ট্রিম

যদি কম টাকায় ভালো ল্যাপটপ কিনতে চান, তাহলে ‘এইচপি স্ট্রিম’-এর বিকল্প খুঁজে পাওয়া ভার। ব্যাটারি ব্যাকআপও প্রায় সারাদিন। ওজনও খুব কম। এটি কিনলে মাইক্রোসফট উইন্ডোজের লাইসেন্সড অরিজিনাল ভার্সন ব্যবহার করতে পারবেন এক বছর একেবারে বিনামূল্যে।

 

৮। এসার ক্রোমবুক

এসারের দৃষ্টিনন্দন এই ল্যাপটপটি কনফিগারেশনের তুলনায় দাম খুবই কম। ১৩ ইঞ্চি এই ক্রোমবুকের রয়েছে ১০৮০পি ফুল এইচডি স্ক্রিন। আর দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ তো আছেই।

 

৯। আসুস ROG G751JT

একদম পারফেক্ট গেমিং ল্যাপটপ বলতে যা বুঝায় এটি এটি তাই। পারফেক্ট বলেই দামও অনেক। গেম খেলার সুবিধার জন্য এতে রয়েছে সবচেয়ে ভালো হার্ডওয়্যারের সমন্বয়। আর স্ক্রিনও অসাধারণ। গেম খেলতে খেলতে যেনো নষ্ট না হয় সেজন্য এই ল্যাপটপে আছে তুলনামূলক অনেক ভালো কী-বোর্ড।

 

১০। লেনোভো ইয়োগা ৩ প্রো

লেনেভো প্রডাক্টের সবচেয়ে হালকা ও পাতলা ল্যাপটপ হচ্ছে এই ‘ইয়োগা ৩ প্রো’। সুপার ফ্লেক্সিবল ল্যাপটপ বলতে যা বুঝায় এটি তাই। দৃষ্টিনন্দন ডিজাইনের পাশাপাশি এটির স্বচ্ছ স্ক্রিন সবার প্রশংসা কুড়িয়েছে। তবে সমস্যা একটাই। এই মডেলের ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপ অন্যগুলোর তুলনায় কিছুটা কম।

 

আরও পড়ুন

বাজারের সেরা ল্যাপটপ -১

দুনিয়া বদলে দেয়া মোবাইল ফোন - ১

দুনিয়া বদলে দেয়া মোবাইল ফোন - ২

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.