advertisement
আপনি দেখছেন

২০১৭ সালের শুরুর দিকেই উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেমের গুরুত্বপূর্ণ দুইটি আপডেট নিয়ে আসতে পারে মাইক্রোসফট। সম্প্রতি প্রতিষ্ঠানটির কাছ থেকে এমন ইঙ্গিত পাওয়া গেছে বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি বিষয়ক সাইটগুলো। নতুন বছরে ওই দুটি আপডেটের কোডনেম হতে পারে 'রেডস্টোন টু' এবং 'রেডস্টোন থ্রি'

windows 10 anniversary update them

গণমাধ্যমগুলো জানিয়েছে, সম্প্রতি মাইক্রোসফট উইন্ডোজ টেন অ্যানিভারসারি আপডেট প্রকাশের পরই নতুন আপডেট আনার প্রস্তুতি নিয়েছে। যা শেষ করতে প্রতিষ্ঠানটির আরও কয়েকমাস সময় লেগে যাবে। তারপরই নতুন বছরের শুরুর দিকে সেটি প্রকাশ করা হবে।

এছাড়াও প্রযুক্তি বিষয়ক ব্লগ টেকক্রাঞ্চ মাইক্রোসফটের বরাতে জানায়, উইন্ডোজ টেন এর `ভার্সন ১৬০৭’ হচ্ছে মাইক্রসফটের থার্ড উইন্ডোজ টেন ফিচার আপডেট। যেটা বিভিন্ন প্রতিষ্ঠানের উইন্ডোজ টেন ব্যবহারের অভিজ্ঞতার মতামতের ভিত্তিতে তৈরি হয়েছে। ২০১৬ সালের জন্য এটিই সবশেষ উন্নয়ন হলেও বাড়তি দুটি ফিচার আপডেট আগামী বছর প্রকাশের আশা করা হচ্ছে।

গণমাধ্যম ভার্জ এক বরাতে জানিয়েছে, সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফট ইতোমধ্যে তাদের বড় পরিসরে নতুন আপডেটের কা্জ শুরু করে দিয়েছে। উইন্ডোজের নতুন এই আপডেট বেশ চমকপ্রদ হবে বলেই প্রতিবেদনে জানিয়েছে গণমাধ্যমটি। তবে অফিসিয়ালিভাবে মাইক্রোসফট এখনও এ বিষয়ে কোন ঘোষণা দেয়নি।

আপনি আরো পড়তে পারেন 

বছর পূর্তিতে নতুন চেহারায় উইন্ডোজ টেন

দেশের বাজারে শিক্ষার্থীদের জন্য স্বল্প বাজেটের ল্যাপটপ

লক্ষ্যে পৌঁছতে পারবে না উইন্ডোজ টেন

ডেলের অল ইন ওয়ান পিসি

দেশের বাজারে অত্যাধুনিক পকেট ডেস্কটপ

sheikh mujib 2020