advertisement
আপনি দেখছেন

‘বেন্ড’ এবং ‘গেট’ শব্দ যুগল অ্যাপলের কাছে হয়তো মূর্তিমান আতঙ্কই হয়ে গেছে। কারণ নতুনতম পণ্য আইফোন-সিক্সের বেঁকে যাওয়া নিয়েই তৈরি হয়েছে ‘বেন্ডগেট’ কথাটার। মানে হলো বেঁকে যাওয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে এবার নতুন আতঙ্ক এসেছে স্যামসাংয়ের জন্য। তাদের নতুন পণ্য নোট-ফোরে বড় এক ত্রুটি পেয়েছেন ক্রেতারা।

ত্রুটিটি হলো- ডিসপ্লে প্যানেল এবং ফোনের মূল বডির মাঝখানে বড় এক ফাঁকা। যেখানে ভিজিডিং কার্ডও ঢুকিয়ে ফেলা যাচ্ছে।

স্যামসাংয়ের এই ত্রুটির নামকরণ করা হয়েছে ‘গ্যাপগেট’। নামকরণ মানে আনুষ্ঠানিক কোন নাম দেয়া নয়; ভুক্তভোগী ও স্যামসাং বিরোধীরাই এই নাম ছড়িয়ে দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। স্যামসাং অবশ্য ইতোমধ্যে উত্তরও দিয়েছে। তারা জানিয়েছে, ডিসপ্লে প্যানেল ও মূল বডির মধ্যে রাখা ফাঁকাটা সচেতনভাবেই করা হয়েছে। এটি নোট-ফোরের ডিজাইনেরই অংশ। তবে ওই ফাঁকার কারণে ফোনের কোনো ক্ষতির সম্ভাবনা উড়িয়ে দেয় স্যামসাং।

গত মাসেই বাজারে আসে অ্যাপলের বহুল প্রত্যাশিত পণ্য আইফোন-সিক্সের দুটি ভিন্ন সংস্করণ। বাজারে আসার সপ্তাহের মধ্যেই অভিযোগ উঠে সামান্য চাপেই বেঁকে যাচ্ছে আইফোন। ব্যস, আর যায় কোথায়! শুরু হয়ে যায় অ্যাপল ও আইফোন বিরোধী নানামুখী প্রচারণা। এমনকি স্যামসাংও খোঁচা মারে অ্যাপলকে। কার্ভড ডিজাইনের একটি স্মার্টফোনের ছবি দিয়ে টুইট করে স্যামসাং। সেখানে লেখে দেয়, কার্ভড কিন্তু বেঁকে যায় না! অ্যাপলও এবার স্যামসাংকে কোনো খোঁচা দেয় কিনা সেটাই এখন দেখার বিষয়।