advertisement
আপনি দেখছেন

নতুন ফোল্ডেবল স্মার্টফোন বাজারে ছাড়ছে স্যামসাং। মোবাইল ফোন কোম্পানিটি ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে নতুন এ উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে এ নিয়ে মুঠোফোনের বাজারে নানা ধরনের গুঞ্জনও চলছে।

foldable smartphone

এ বিষয়ে এক সাক্ষাৎকারে স্যামসাংয়ের মোবাইল ফোন বিভাগের প্রধান ডিজে কোহ সিএনবিসিকে জানান, ভোক্তাদের চাহিদা নিয়ে ব্যাপক গবেষণা করছে স্যামসাং। এতে জানা গেছে, ফোল্ডেবল বা ভাঁজ করা যায় এমন ফোনের ব্যাপক চাহিদা রয়েছে।

তিনি আরো জানান, ভাঁজ করা যায় বা নমনীয় স্মার্টফোন তৈরির প্রযুক্তি খুবই জটিল। তবে এই প্রযুক্তি ‘প্রায় আয়ত্ব’ করতে সক্ষম হয়েছে স্যামসাং। নতুন এ ফোন বাজারে ছাড়ার আগে উদ্দেশ্য ও চাহিদা সম্পর্কে ব্যবহারকারীকে পরিষ্কার ধারণা দেয়া হবে।

বলা হচ্ছে, গত জুলাইয়ে অ্যাপলকে টপকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন প্রতিষ্ঠান হয়েছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ফলে মোবাইল ফোনের বাজারে হুয়াওয়ে এখন স্যামসাংয়ের অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী।

নতুন এ প্রযুক্তি নিয়ে যখন তুমুল আলোচনা চলছে তখন স্যামসাংকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, এ বিষয়ে এখন পর্যন্ত বলার মতো কোনো অগ্রগতি নেই। তাই এখনই 'বলার মতো' কোনো তথ্য নেই।

sheikh mujib 2020