advertisement
আপনি দেখছেন

স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে এমন এক স্মার্টফোন বাজারে আনবে, যা কম্পিউটারকে অপ্রয়োজনীয় করে তুলবে বলে মন্তব্য করেছেন হুয়াওয়ের নির্বাহী পরিচালক রিচার্ড ইউ। মঙ্গলবার জার্মান গণমাধ্যম ডাই উইল্টকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

smartphone surprise by huawei

তিনি প্রশ্ন করেন, ‘আপনি কেন এখনো কম্পিউটার ব্যবহার করেন?’ জবাবে রিচার্ড ইউ নিজেই বলেন, এর সম্ভাব্য কারণ হচ্ছে, স্মার্টফোনের ডিসপ্লে অনেক ছোট। আমরা এই সমস্যার সমাধান করে দেব। আমরা কম্পিউটারের মত বড় ডিসপ্লের স্মার্টফোন বাজারে আনবো। কিন্তু সেই ডিসপ্লে ভাঁজ করে রাখা যাবে, ফলে ব্যবহারকারীদের বাড়তি কোন ঝামেলা পোহাতে হবে না।

রিচার্ড ইউ জানান, হুয়াওয়ে ইতোমধ্যেই এই ফোন তৈরির কাজ শুরু করে দিয়েছে। আগামী এক বছরেই তা ব্যবহারকারীদের হাতে তুলে দেয়া হবে। তবে ঠিক কবে নাগাত ফোনটি বাজারে আসতে পারে তা বলতে রাজি হননি তিনি।

মোবাইলটির ফিচার সম্পর্কে তিনি বলেন, এটি হবে ফাইভ-জি প্রযুক্তি সমৃদ্ধ। ক্যামেরা হবে অতীতের যে কোন হুয়াওয়ে ফোনের চেয়ে উন্নত। পাশপাশি ফোনটি দ্রুততার সাথে বিভিন্ন ভাষা অনুবাদে সক্ষম হবে।

এ বছরের ১৬ অক্টবরে মেইট টুয়েন্টি প্রো নামের একটি নতুন ফোন বাজারে আনবে হুয়াওয়ে। সেসময়ে রিচার্ড ইউয়ের ঘোষিত ভাঁজ করার যোগ্য ফোনটি সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

sheikh mujib 2020