advertisement
আপনি দেখছেন

মোবাইল ফোনের চার্জ থাকা নিয়ে যারা চিন্তায় থাকেন তাদের জন্য সুখবর নিয়ে এলো ফ্রান্সের এনার্জাইজার নামের একটি মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান। সম্প্রতি ১৮ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার (এমএএইচ) ব্যাটারির স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে এনার্জাইজার।

energizer mobile phone

অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ছাড়াও স্মার্টফোনটির সামনে ডুয়েল পপআপ সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গেছে। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন এ স্মার্টফোনের দেখা পাওয়া যেতে পারে।

এনডিটিভির এক প্রতিবেদন অনুযায়ী, এনার্জাইজারের ১৮ হাজার এমএএইচ ব্যাটারির নতুন স্মার্টফোনটিতে ভাঁজ করা ডিসপ্লে ব্যবহার করা হবে।

এছাড়া ফোনটিতে থাকবে দ্রুতগতির প্রসেসর, বেশি র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ। এছাড়া তগতিতে চার্জ দেয়ার সুবিধাও থাকবে। ফোনটিকে এনার্জাইজার নিজেদের ফ্ল্যাগশিপ ফোন বলে ইতোমধ্যেই ঘোষণা দিয়েছে।

এর আগে গত বছর নিজেদের ফ্ল্যাগশিপ ফোন পাওয়ার ম্যাক্স পি১৬ কে প্রো বাজারে আনে এনার্জাইজার। সেটিতে ১৬ হাজার এমএএইচ ব্যাটারি যুক্ত করা হয়েছিলো। প্রথমবার বাজারে এসেই সবার নজর কেড়েছিল ফোনটি। আবারও সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এনার্জাইজার মূলত ইউরোপের স্মার্টফোনের বাজার দখল করতে চায়।

sheikh mujib 2020