advertisement
আপনি দেখছেন

আইফোন, ওয়ান প্লাস আর ভিভোকে ছাড়িয়ে বাজার কাঁপাতে পি সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনলো হুয়াওয়ে। মঙ্গলবার জমকালো এক অনুষ্ঠানে স্মার্টফোনের জগতে সবচাইতে আধুনিক ক্যামেরা সেটআপ নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ের এই নতুন ফ্লাগশিপ ফোনে থাকছে সুপার স্পেকট্রাম চল্লিশ মেগাপিক্সেল সেন্সরের অত্যাধুনিক ক্যামেরা।

huawei p30 pro 2019 new

প্রতিষ্ঠানটির নতুন এই ফোনটির মডেল হুয়াওয়ে পি-৩০ প্রো। ফোনটিতে থাকছে ৬.৪৭ ইঞ্চির এফএইচডি ডিসপ্লে। ফিঙ্গার প্রিন্ট থাকবে ডিসপ্লের নীচে। শাওমি মিক্স, এলজি জি-৮ থিংকের মতো থাকছে ইন-স্ক্রীন ম্যাগলেভ স্পিকার।

ফোনটিতে থাকছে ফ্ল্যাগশিপ প্রসেসর কিরিন ৯৮০। সঙ্গে থাকছে মালি জি-৭৬ জিপিইউ। ফোনটিতে থাকছে ৮ জিবি র‍্যাম। রোম হিসেবে ব্যবহার করা যাবে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি।

হুয়াওয়ে মূলত ফোনটির ক্যামেরাটিকেই বেশি প্রাধান্য দিয়েছে। ফোনটিতে ৪০ মেগাপিক্সেল, ১/১৭ ইঞ্চি সুপারস্পেকট্রাম সেন্সার। অ্যাপাচার থাকছে এফ ১.৬। থাকছে এফ ২.২ অ্যাপাচারের ২০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল টেলিটো ক্যামেরা। থাকবে টাইম অফ ফ্লাইট ক্যামেরাও। সেলফি তুলতে ফ্রন্ট ক্যামেরা এফ ২.০ অ্যাপাচারের ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা।

ডুয়াল অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন করা যাবে। ক্যামেরায় থাকছে ৫-এক্স অপটিকাল জুম, ১০-এক হাইব্রিড আর ৫০-এক্স ডিজিটাল জুম। সুপারস্পেকট্রাম সেন্সরে এই ফোনে সর্বোচ্চ ৪০৯৬০০ আইএসও ব্যবহার করে ছবি তোলা যাবে। ব্যাটারি ৪২০০ এমপিআর। বাংলাদেশের বাজারে ফোনটি মূল্য হবে ৭৫ থেকে ৮৫ হাজার টাকা।