advertisement
আপনি দেখছেন

নতুন স্মার্টফোন নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। ব্যবহারের একদিনের মধ্যেই নষ্ট হয়ে গেছে ভাঁজ করা স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি ফোল্ড। এটি এই বছরের ফেব্রুয়ারিতে বাজারে আনার কথা ছিলো।

samsung fold 02

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে রিভিউর জন্য গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোনটি কয়েকজন সাংবাদিককে দেয়া হয়। ভালো রিভিউর জন্য নেয়া এই পদক্ষেপ যেন হিতে বিপরীত হলো স্যামসাংয়ের জন্য। প্রথম থেকেই ফোনটি নিয়ে একের পর এক অভিযোগ আর বিরূপ মন্তব্য আসতে শুরু করে।

স্মার্টফোনটিতে থাকা ভাঁজ হওয়া ডিসপ্লে ভেঙে যাওয়া, ভাঁজের একপাশ কাজ করা আর অন্য পাশ কাজ না করা, একপাশ অন্ধকার হয়ে যাওয়া, মাঝ বরাবর দুইভাগ হয়ে ছবি দেখানো, কাঁপতে কাঁপতে বন্ধ হয়ে যাওয়াসহ নানান অভিযোগ তুলে ছবি ও ভিডিওসহ বিরূপ মন্তব্য করে টুইট করেছেন ব্যবহারকারীরা।

samsung fold 01

সংবাদমাধ্যম ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গার্মেন জানান, রিভিউর জন্য স্যামসাংয়ের পক্ষ থেকে দেয়া গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোনটি দু'দিনেই ভেঙে গেছে। সামনের ডিসপ্লেতে থাকা প্রোটেক্টিভ লেয়ারটি খুলে ফেলার পরই ডিসপ্লে ভেঙে যায় ফোনটির।

সিএনবিসি’র সাংবাদিক স্টিভ কোভাক ফোনটি নিয়ে একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে দেখা যায় ফোনটির ডিসপ্লের মাঝ বরাবর দুই ভাগ হয়ে ছবি দেখাচ্ছে। ফোল্ডের একপাশ মোটামুটি কাজ করলেও আরেক পাশ কাঁপতে কাঁপতে বন্ধ হয়ে যাচ্ছে।

samsung fold 03

বিষয়টি সম্পর্কে স্যামসাং অবগত আছে জানিয়ে স্যামসাং এর এক মুখপাত্র বলেন, রিভিউ করতে দেয়া ফোনগুলোর সমস্যা সম্পর্কে আমরা জেনেছি। এই ফোনগুলো ফেরত নিয়ে ত্রুটিগুলো পরীক্ষা করে দেখা হবে।

স্মার্টফোনটি এই বছরের এপ্রিলের শেষের দিকে অফিসিয়ালি বাজরে পাওয়া যাওয়ার কথা রয়েছে। ফোনের ৪.৬ ইঞ্চি পর্দার ভাঁজ খুললেই হয়ে যাবে ৭.৩ ইঞ্চির ট্যাবলেট। ৫১২ গিগাবাইট ইর্ন্টারনাল মেমোরি ও ১২ গিগাবাইট র‍্যামের ফোনটিতে রয়েছে অক্টাকোর প্রসেসর টেকনলজি। কুইক চার্জ ২.০ ফাস্ট চার্জিং এর সাথে রয়েছে ওয়্যারলেস চার্জিং এর ব্যবস্থা। ভাঁজের দুই পাশে রয়েছে দুইটি ব্যাটারি ইউনিট এবং রয়েছে মোট ছয়টি ক্যামেরা।

sheikh mujib 2020