advertisement
আপনি দেখছেন

স্বল্প দামে ভালো ফিচারের স্মার্টফোন কিনতে চায় সবাই। তাই ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ওয়াই ফাইভ ২০১৯ নামের নতুন স্মার্টফোন বাজারে আনছে চীনা কোম্পানি হুয়াওয়ে। নতুন এই ফোনটিতে থাকবে উন্নতমানের ক্যামেরা, ফক্সলেদার ফিনিশিং, ২ জিবি র‌্যাম ও ডুয়েল ভোল্টি সুবিধা।

huawei phone

প্রযুক্তি জায়ান্টটির পক্ষ থেকে বলা হয়েছে, দুর্দান্ত সব ছবির জন্য স্মার্টফোনটিতে থাকবে ১৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা। এ ছাড়া সেলফি টোনিং ফ্ল্যাশ থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে। অ্যাপারচার ২.২ থাকায় অল্প আলোতেও ধারণ করা যাবে নিখুঁত ও দুর্দান্ত সব সেলফি।

গান, ছবি বা অ্যাপস সংরক্ষণের জন্য বেশি স্টোরেজের চিন্তা থাকে সবার। ক্রেতাদের এই চিন্তা থেকে মুক্তি দিতেই ফোনে থাকবে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এর বাইরে ৫২১ জিবি পর্যন্ত মেমোরি ব্যবহার করা যাবে এক্সাটারনাল স্টোরেজ হিসেবে। তাই ব্যবহারকারীরা ইচ্ছে মতো সংরক্ষণ করতে পারবেন পছন্দের ছবি, গান, ভিডিও কিংবা অ্যাপস।

স্মার্টফোনটিতে দীর্ঘ সময় চার্জ ধরে রাখতে ব্যবহার করা হয়েছে ৩০২০ এমএএইচ ব্যাটারি। তাই একবার ফুলচার্জ দিয়ে ফোরজি ইন্টারনেট ব্রাউজ করা যাবে একটানা ১০ ঘণ্টা। এ ছাড়া গান শোনা কিংবা গেম খেলা যাবে দীর্ঘ সময় ধরে।

ফোনটিতে রয়েছে ভোলটি সুবিধাসহ অত্যাধুনিক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ৯। হুয়াওয়ের নিজস্ব আপডেট ইএমইউআই ৯.০ থাকার ফলে প্রিমিয়াম কোয়ালিটির অনুভুতি পাওয়া যাবে এই স্মার্টফোনটি ব্যবহার করে।

কিছু দিনের মধ্যে বাজারে আসলেও হুয়াওয়ের এই স্মার্টফোনটির দাম কত তা এখনো জানায়নি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে অধিক ফিচার সমৃদ্ধ ভালো মানের এই ফোনটির বাজার মূল্য ১২ হাজার টাকা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

sheikh mujib 2020