advertisement
আপনি দেখছেন

গত বুধবার ব্রাজিলে এক ইভেন্টের মাধ্যমে অফিসিয়ালি উদ্বোধন করা হলো মটোরোলার নতুন এন্ড্রয়েড ফোন 'মটোরোলা ওয়ান ভিশন'। অনেকদিন আগেই এই ফোনের ছবি ও স্পেসিফিকেশনসহ অন্যান্য তথ্য ইন্টারনেটে ফাঁস হয়ে গেলেও আসল তথ্য জানতে অফিসিয়াল ঘোষণার অপেক্ষায় ছিলেন সবাই। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটলো।

 motorola one vison

বাজারের অন্যান্য স্মার্টফোনের তুলনায় ব্যাটারি কিছুটা কম হলেও এতে থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট। তিন হাজার পাঁচ'শ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ এই ফোনটি মাত্র ১৭ মিনিট চার্জ দিয়েই ব্যবহার করা যাবে সাত ঘণ্টা।

এরই মধ্যে বৃহস্পতিবার থেকে ব্রাজিলে, সৌদি আরব ও থাইল্যান্ডে বিক্রি শুরু হয়েছে মটোরোলার এই ওয়ান ভিশন ফোনটি। মটোরোলার ঘোষণা অনুযায়ী খুব শীঘ্রই এশিয়া, অষ্ট্রেলিয়া ও লাতিন আমেরিকাসহ বিভিন্ন দেশে বিক্রি শুরু হবে এই স্মার্ট ফোনটি।

মটোরোলা ওয়ান ভিশন এই স্মার্টফোনটিতে থাকছে ২১ অনুপাত ৯ ছয় দশমিক তিন ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্যামসাং এক্সনস ৯৬০৯ চিপসেট। এতে রয়েছে ৪ গিগাবাইটের র‍্যাম আর ১২৮ গিগাবাইটের স্টোরেজ। মটোরোলা ওয়ান ভিশন দাম শুরু হচ্ছে ২৯৯ ইউরো বা প্রায় ২৮ হাজার টাকা থেকে। সাফায়ার ব্লু ও ব্রাউন এই দুইটি রঙে পাওয়া যাবে এই ফোনটি।

মটোরোলা ওয়ান ভিশন ফোনটিতে চলবে অ্যান্ড্রয়েড নাইন পাই অপারেটিং সিস্টেমে। এতে থাকছে থাকছে পাঞ্চ হোল ডিসপ্লে এবং ডুয়াল রিয়ার ক্যামেরা। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান ব্যবহার করা হয়েছে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে।

ছবি তোলার জন্য মটোরোলা ওয়ান ভিশন ফোনে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং সঙ্গে যুক্ত রয়েছে পাঁচ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর।

sheikh mujib 2020