advertisement
আপনি দেখছেন

মাঝারি ধরনের বাজেট এবং ক্যামেরার দিকে সর্বোচ্চ নজর রেখে 'মি ৯টি' মডেলের একটি ফোন বাজারে এনেছে চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি। ফোনটির বিশেষ আকর্ষণ হলো এটির ২০ মেগপিক্সেল সেন্সর সমৃদ্ধ পপ-আপ সেলফি ক্যামেরা।

mi 9 t phone

এই মডেলটির মাধ্যমেই প্রথমবারের মতো পপ-আপ সেলফি ক্যামেরার ফোন বাজারে আনছে নির্মান প্রতিষ্ঠানটি। এর আগে রেডমি কে ২০ নামে চীনের বাজারে এই ফোন ছাড়া হয়। এবার নাম পরিবর্তন করে ইউরোপের বাজারে এটি লঞ্চ করা হচ্ছে শাওমি ৯টি নামে।

ডুয়েল সিমের স্লট সমৃদ্ধ ফোনটিতে অপারেটিং সিস্টেম দেওয়া আছে অ্যানড্রয়েড ৯ পাই। এছাড়া ৬.৩৯ ইঞ্চির অ্যামোলিড ফুল এইচডি প্লাস ডিসপ্লের সঙ্গে রয়েছে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস স্ক্রিন এমআইইউআই ১০। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি বিল্টইন মেমোরিসহ ফোনটিতে আরও রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট ও ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আকর্ষণীয় ও কালারফুল ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে তিনটি ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেল সেন্সরের প্রাইমারি ক্যামেরার সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল সেন্সর সমৃদ্ধ ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এছাড়া সেলফি তোলার জন্য ২০ মেগাপিক্সেলের একটি পপ-আপ ক্যামেরা রয়েছে ফোনটিতে। ব্যাকআপের জন্য শাওমি ৯টি ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। যেটি ১৮ ডব্লিউ ফাস্ট চার্জ সমর্থন করে।

আগামী ১৭ জুন ইউরোপের বাজারে বিক্রি শুরু হওয়ার অপেক্ষায় থাকা এই ফোনটি একাধিক মেমোরি ও স্টোরেজ ভিন্নতায় পাওয়া যাবে। স্পেনে এটির দাম নির্ধারণ করা হয়েছে ৩২৯ ইউরো।

sheikh mujib 2020