advertisement
আপনি দেখছেন

ভারতের বাজারে নতুন মডেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে চীনের অন্যতম মোবাইল প্রস্তুতকারক কোম্পানি শাওমি। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে রেডমি কে২০ প্রো নামের এই মডেলটির ছবি পোস্ট করেছে প্রতিষ্ঠানটি। এটিকে বিশ্বের দ্রুততম ফোন বলে আখ্যা দেয়া হয়েছে।

redmi k 20 pro

সম্প্রতি চীনে উদ্বোধন করা হয়েছে রেডমি কে২০ প্রো। এছাড়া প্রকাশ করা হয়েছে ফোনের টিজারও। ভারতের বাজারে কবে নাগাদ ফোনটি লঞ্চ করা হবে সে বিষয়ে ভারতের শাওমি প্রধান মনু কুমার জৈন জানান, সবকিছু ঠিক থাকলে আগামী ছয় সপ্তাহের মধ্যে রেডমি কে২০ এবং রেডমি কে২০ প্রো মডেল দু'টি ভারতে পাওয়া যাবে। তার কথা সঠিক হলে, বহুল প্রতীক্ষিত এই স্মার্ট ফোনটি আগামী জুলাই মাসের মাঝামাঝি সময়ে ভারতের বাজারে পাওয়া যাবে।

ডুয়েল সিমের স্লট সমৃদ্ধ ফোনটিতে অপারেটিং সিস্টেম দেওয়া আছে অ্যানড্রয়েড ৯ পাই। এছাড়া ৬.৩৯ ইঞ্চির অ্যামোলিড ফুল এইচডি প্লাস ডিসপ্লের সঙ্গে রয়েছে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১০ স্ক্রিন। এছাড়া ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজসহ ফোনটিতে আরও রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ও ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আকর্ষণীয় ও কালারফুল ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে তিনটি ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেল সেন্সরের প্রাইমারি ক্যামেরার সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল সমৃদ্ধ একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেন্সরের একটি ক্যামেরা। এছাড়া সেলফি তোলার জন্য ২০ মেগাপিক্সেলের একটি পপ-আপ ক্যামেরা রয়েছে ফোনটিতে। ব্যাকআপের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। যেটি ২৭ ডব্লিউ ফাস্ট চার্জ সমর্থন করে।

ফোনটিতে আরও রয়েছে ওয়াইফাই ৮০২.১১ এসি, এনএফসি১ ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৫.০,জিপিএস এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

ভারতের বাজারে এই ফোনটির দাম শুরু হবে ২,৪৯৯ ইউয়ান থেকে যা ভারতীয় মুদ্রায় ২৫,২০০ রুপি। স্মার্টফোন দুটি একাধিক মেমোরি ও স্টোরেজ ভিন্নতায় পাওয়া যাবে।

তবে বাংলাদেশে কবে নাগাদ রেডমি কে২০ এবং রেডমি কে২০ প্রো মডেল দুটি বাজারজাত শুরু হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

sheikh mujib 2020