advertisement
আপনি দেখছেন

আগামী ২৯ আগস্ট নতুন স্মার্টফোন রেডমি নোট ৮ এবং রেডমি নোট ৮ প্রো আনছে চীনের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি। ১২এনএম প্রসেসের এই স্মার্টফোন গেমিংয়ের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

shaomi redmi note 8

সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন চীনের চিপসেট প্রস্তুতকারী সংস্থা মিডিয়া টেক। সূত্র: এনডিটিভি।

মিডিয়া টেক জানিয়েছে, রেডমি নোট ৮ প্রো ফোনে থাকবে কোম্পানির Helio G90T চিপসেট। নতুন এই ১২এনএম চিপসেটে ভালো গেমিং এর জন্য রয়েছে মিডিয়া টেকের হাইপারইঞ্জিন গেম টেকনোলজি। সাথে থাকছে অক্টাকোর সিপিইউ আর Mal-G76 GPU।

কয়েক মাস আগে মিডিয়া টেক Helio G90T উন্মোচনের সময় শাওমির ভাইস প্রেসিডেন্ড মনু কুমার জৈন জানিয়েছিলেন শিগগিরই একই চিপসেট ব্যবহার করে স্মার্টফোন উন্মোচন করবে কোম্পানি।

মিডিয়া টেক হেলিও জি৯০টি চিপসেটে রয়েছে ARM Cortex-A76 আর Cortex-A55 প্রসেসর। সর্বোচ্চ 2.05 GHz ক্লক স্পিডে এই প্রসেসর চলতে পারবে। এই চিপসেটের সাথেই থাকছে Mali-G76 3EEMC4 GPU. Helio G90T চিপসেট 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে আর ১০ জিবি পর্যন্ত র‌্যাম আর ৬৪ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট করবে।

এছাড়াও রেডমি নোট ৮ প্রো ফোনের ভেতরে থাকবে আগের থেকে বড় ব্যাটারি। রেডমি নোট ৭ প্রো 4,000 mAh ব্যাটারি ব্যবহার হয়েছিল। এছাড়াও ফোনের পেছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইউএনবি।

sheikh mujib 2020