advertisement
আপনি দেখছেন

চলতি বছরেই দেশের বাজারে নতুন সাতটি মডেলের ফোন নিয়ে আসছে ফিনল্যান্ডের অন্যতম মোবাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান নোকিয়া। নতুন মডেলের ফোনগুলোর মধ্যে দুটি স্মার্টফোন এবং বাকি পাঁচটি মডেল বাটন ফিচারের। আবার বাটন ফিচার ফোনগুলোর মধ্যে দুটিতে ফোরজি প্রযুক্তি এবং একটিতে ফ্লিপ সুবিধা পাওয়া যাবে।

nokia phone

নতুন মডেলের স্মার্টফোন দুটি হলো- নোকিয়া-৭.২ ও নোকিয়া-৬.২ এবং বাটন ফোনগুলো হলো- নোকিয়া-১০৫, নোকিয়া-১১০, নোকিয়া-২২০, নোকিয়া- ২৭২০ এবং নোকিয়া- ৮০০। অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে দেশের বাজারে পাওয়া যাবে ফোনগুলো।

নোকিয়া- ৭.২ মডেলের স্মার্টফোনটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং দুইদিনের দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ সুবিধা। নোকিয়া- ৬.২ মডেলটিতে ট্রিপল ক্যামেরার পাশাপাশি এইচডিআর এবং পিওর ডিসপ্লে সুবিধা পাওয়া যাবে। তবে স্মার্টফোন দুটির দাম এখনও জানা যায়নি।

এদিকে বৃহস্পতিবার থেকেই বাজারে পাওয়া যাচ্ছে নোকিয়া- ১০৫ মডেলের বাটন ফোনটি। সিঙ্গেল সিমের জন্য এর মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৩৯৯ টাকা এবং ডুয়েল সিমের জন্য এক হাজার ৪৯৯ টাকা।

ওশেন ব্লু এবং ব্ল্যাক এই দুই রঙে আরও একটি বাটন ফোন নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। নোকিয়া- ১১০ মডেলের ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে দুই হাজার ৯৯ টাকা। এছাড়া নোকিয়া ২২০ মডেলটি ফিচার ফোন হলেও এতে ফোরজি নেটওয়ার্ক প্রযুক্তি সংযোজন করা হয়েছে। এই ফিচার ফোনটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ টাকা। আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকেই বাজারে পাওয়া যাবে এই ফোন দুটি।

নভেম্বরের প্রথম সপ্তাহে বাজারে আসবে নোকিয়া ২৭২০ মডেলটি। এই ফোনটিতেও থাকছে ফোরজি নেটওয়ার্ক প্রযুক্তি। পাশাপাশি ফ্লিপ সুবিধাও থাকছে এটিতে। যার মূল্য নির্ধারণ করা হয়েছে নয় হাজার ৫০০ টাকা।

বৈরী পরিবেশে অনায়াসে সচল থাকার উপযোগী করে তৈরি করা হয়েছে নোকিয়া- ৮০০ মডেলটি। দীর্ঘস্থায়ী ব্যাটারিসম্পন্ন, ওয়াটার প্রুফ ও টেকসই এই মডেলটির দাম ১০ হাজার ২৫০ টাকা। আগামী ডিসেম্বরের শুরুতে এটি বাজারে পাওয়া যাবে।

sheikh mujib 2020