advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

আপনি কি আপনার বাজেটের মধ্যে অত্যাধুনিক ক্যামেরা, ফিচারসহ গেইমিং স্মার্টফোন খুঁজছেন? আপনার উত্তর যদি হয় হ্যাঁ, তবে আপনি এখনি কিনে নিতে পারেন রেডমি নোট ৮ প্রো। নির্ভরযোগ্য কার্যক্ষমতার জন্যে এরই মধ্যে ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে আগস্ট মাসের শেষের দিকে বাজারে আসা এ স্মার্টফোনটি। এ সিরিজের অন্যান্য ফোনগুলো থেকে রেডমি নোট ৮ প্রোতে হার্ডওয়্যার ও অন্যান্য ফিচারগুলো আপডেট করা হয়েছে।

redmi note 8 proরেডমি নোট ৮ প্রো

অন্যান্য উন্নত স্মার্টফোনের মতোই, সুরক্ষার জন্য রেডমি নোট ৮ প্রোতে সামনে ও পেছনে কর্নিং গরিলা গ্লাস-৫ ব্যবহার করা হয়েছে। শাওমির এই ফোনে রয়েছে তুলনামূলক বড় ৬.৫৩ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটারড্রপ নচ। ডিসপ্লের চারপাশে থাকছে পাতলা বেজেল যা একে দামি ফোনগুলোর মতোই দেখায়। এছাড়া রেডমি নোট ৮ পিটুআই ন্যানো কোটিং দ্বারা আচ্ছাদিত, যা স্মার্টফোনকে স্প্ল্যাশ প্রুফ করে ও অধিক সুরক্ষা নিশ্চিত করে।

আপডেটড ডিজাইনে রেডমি নোট ৮ প্রোতে একটি চমৎকার স্ক্রিন-টু-বডি অনুপাত (৯১.৪%) বৈশিষ্ট্যযুক্ত যা আপনার পছন্দ হবে। এর প্রতিরক্ষামূলক স্ক্রিন, বাড়তি শক্তিশালী কোণাগুলো এবং উন্নত স্মার্টফোন-বডি রেডমি নোট ৮ প্রো হাত থেকে পড়ে গিয়ে প্রায়ই স্ক্র্যাচ হওয়া বা ক্ষয়ে যাওয়া থেকে রক্ষা করে। ফোনটি মুনলাইট হোয়াইট, স্পেস ব্ল্যাক এবং নেপচুন ব্লু -এই তিনটি রঙে পাওয়া যাবে।

স্মার্টফোন দিয়ে ভালো রেজ্যুলেশনের গেমস খেলার সময় দ্রুতই ব্যাটারির চার্জ শেষ হয়ে যায়। ব্যবহারকারীদের এমন মতামতকে গুরুত্ব দিয়ে, রেডমি নোট ৮ প্রোতে ব্যাটারি ক্ষমতা বাড়ানো হয়েছে। এ অত্যাধুনিক ফোনটিতে ৪৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন একটি বড় ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা আপনাকে ১০ ঘন্টা পর্যন্ত গেমস খেলার সুবিধা দিবে।

redmi note 8 pro back 2রেডমি নোট ৮ প্রো

সেইসঙ্গে, ইউএসবি টাইপ-সি ১৮ ওয়াটের দ্রুত চার্জিং সুবিধাসম্পন্ন হওয়ায় ব্যবহারকারীরা অসাধারণ ফাস্ট চার্জিংয়ের সুবিধা নিতে সক্ষম হবেন। এতে করে মাত্র ২ ঘন্টা চার্জিংয়ের মাধ্যমে ফুল চার্জ হবে ফোনটি।

এছাড়া রেডমি নোট ৮ প্রো’র যে বিষয়টি একে দুর্দান্ত গেইমিং স্মার্ট ফোনে রুপান্তর করেছে তা হলো অত্যাধুনিক হেলিও জি৯০টি প্রসেসর।

শাওমির উন্নত লিকুইডকুল প্রযুক্তি ব্যবহার করে অপারেটিং-এর ফলে সৃষ্ট তাপমাত্রা হ্রাস করে এবং দীর্ঘ সময় ধরে পারফরম্যান্স নিশ্চিত করে। গেমিং পারফরম্যান্স নিশ্চিত করতে একটি কোয়াড-কোর ম্যালি জি৭৬ জিপিইউ একটি শক্তিশালী ৮০০ মেগাহার্টজ-এর সঙ্গে যুক্ত হয়েছে। যা একে ৪ডিগ্রি ৬ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় গেমসকে চালাতে সহায়তা করবে। নিরবচ্ছিন্ন গেমিং নিশ্চিত করতে এতে রয়েছে অতিরিক্ত ওয়াইফাই এক্স অ্যান্টেনা। যা গুগল প্লে’র এনএফসি মেনে বানানো।

রেডমি নোট ৮ প্রো-এর ৬জিবি র‍ম আর ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। যেখানে আপনি চাইলেই বেশি বেশি গেমস ও ফাইল জমা রাখতে পারেন। কেউ চাইলে এটিকে বাড়িয়ে ১২৮জিবি পর্যন্ত নিতে পারবে।

redmi note 8 pro both 2রেডমি নোট ৮ প্রো

রেডমি নোট ৮প্রোতে চারটি ক্যামেরার সমন্বয়ে করা হয়েছে। যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, একটি ১২০ ডিগ্রী আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ডেপথ সেন্সর এবং একটি ম্যাক্রো লেন্স, যা আপনাকে ছবি এবং ভিডিও করার ক্ষেত্রে সাবজেক্টের একেবারে ২ সে.মি. কাছে নিয়ে যাবে।

রেডমি নোট ৮এর সামনের দিকে এফ/২.০ অ্যাপারচার ও বিল্ট-ইন এআই প্রযুক্তির একটি ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিবার নিখুঁত সেলফি তুলতে পারবে।

রেডমি নোট ৮ প্রো’কে একটি অনন্য বহুমুখী ইমেজিং টুলে পরিণত করা হয়েছে, যা ব্যবহারকারীদের দৃষ্টিভঙ্গি এবং দৃশ্যের সমাহার ক্যাপচার করতে সক্ষম করে তুলবে। স্বল্প আলোতে রেডমি নোট ৮ প্রো’র প্রধান ক্যামেরাটি স্বয়ংক্রিয়ভাবে সুপার পিক্সেলকে ট্রিগার করে ব্যবহারকারীরা ১৬ মেগাপিক্সেলে শট নিতে সহায়তা করবে।

শাওমি বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া তথ্যানুসারে, রেডমি নোট ৮ প্রো-এর ৬জিবি+৬৪জিবি এবং ৬জিবি+১২৮জিবি যথাক্রমে ২৪,৯৯৯ টাকা এবং ২৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে। তবে, এর মূল্য ক্ষেত্র বিশেষে কিছুটা তরতাম্য হতে পারে। ইউএনবি।

sheikh mujib 2020