advertisement
আপনি দেখছেন

নতুন বছরের শুরুতেই উন্মোচিত হলো বিশ্বের অন্যতম বড় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের সাড়া জাগানো গ্যালাক্সি সিরিজের নতুন এস ১০ লাইট মডেলের মোবাইল ফোন। গ্যালাক্সি সিরিজের অন্য মডেলের মোবাইলের তুলনায় তুলনামূলক কম দামে নতুন এই ফোন উন্মোচন করেছে স্যামসাং।

samsung galaxy s10 lite front

স্যামসাং গ্যালাক্সি এস ১০ লাইট ফোনের পেছনে থাকছে তিনটি ক্যামেরা। এরমধ্যে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। আর এই প্রাইমারি সেন্সরে থাকছে বিশেষ ধরনের ইমেজ স্টেবিলাইজেশন সিস্টেম।

এছাড়া এই ফোনে থাকছে একটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা আর ৫ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য সামনের দিকে থাকছে ৩২ মেগাপিক্সেল একটি ক্যামেরা।

samsung galaxy s10 lite

অনেকটা গ্যালাক্সি নোট ১০ লাইট ফোনের ডিজাইনেই নতুন এই মোবাইলটি তৈরি করেছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং।

তবে এখনও গ্যালাক্সি এস ১০ লাইট ফোনের দাম প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। ৬জিবি র‌্যাম+১২৮ জিবি এবং ৮জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজে পাওয়া যাবে এই ফোনটি। এটি বাজারে আসবে সাদা, কালো এবং নীল এই তিনটি রঙে।

স্পেসিফিকেশন: গ্যালাক্সি এস ১০ লাইট ফোনে থাকছে ৬ দশমিক ৭ ইঞ্চির ইনফিনিটি-O ডিসপ্লে। সামনে থেকে ফোনটি দেখতে অনেকটা গ্যালাক্সি নোট ১০ লাইটের মতো হলেও এর ভেতরে থাকছে ৭ ন্যানো মিটার স্ন্যাপড্রাগন অথবা এক্সিনস চিপসেট। এই ফোনে থাকছে একটি ৪৫০০ এমএএইচ ব্যাটারি। আর এর ওজন ১৮৬ গ্রাম।

sheikh mujib 2020