বছরের শুরুতে বাংলাদেশি গ্রাহকদের জন্য নতুন চমক নিয়ে হাজির হয়েছে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড সিম্ফনি। কোম্পানিটি জেড২৫ এবং জেড১২ নামের নতুন মডেলের দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে।

symphony z25

অ্যান্ড্রোয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম, ৬.০৯ ইঞ্চি ইনসেল টেকনোলোজি সমৃদ্ধ এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের ফোন দুটির দাম যথাক্রমে ৮ হাজার ৯৯০ টাকা এবং ৭ হাজার ৯৯০ টাকা। সেই সাথে রয়েছে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডেল অফার।

স্মার্টফোন দুটিতে ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। জেড২৫ ফোনটিতে ৩ জিবি ডিডিআর ৪ র‍্যাম এবং জেড১২ তে আছে ২ জিবি র‍্যাম এবং রম যথাক্রমে ৩২ জিবি এবং ১৬ জিবি যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর এবং পর্যাপ্ত র‍্যাম থাকায় জনপ্রিয় গেমসগুলো কোন ধরনের ল্যাগিং ছাড়া অনায়াসে খেলা যাবে।

ডিভাইস দুটিতে যথাক্রমে ৪০০০ এমএএইচ এবং ৩৫০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি দেয়া হয়েছে। যা দিয়ে অনায়াসেই সারাদিন গেমিং এবং ব্রাউজিং করা যাবে।

দুটি ফোনেই ব্যবহার হয়েছে এইআই পাওয়ারড ১৩+২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ফ্রন্টে আছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা।

জেড ২৫ এর ব্যাক ক্যামেরার এ্যাপারচার এফ১.৮ যার কারণে এই ক্যামেরার ছবিগুলো হবে অনেক বেশি প্রাণবন্ত, নিখুঁত এবং উজ্জ্বল। হার্ডওয়্যার এ্যানাবল্ড বোকেহ মোডের কারনে বোকেহ মোডের ছবি গুলো হবে অনেক বেশি নিখুঁত। ক্যামেরা সেন্সর হিসেবে আছে স্যামসাং সেন্সর। পাশাপাশি ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা দিয়েও যাতে ভালো ছবি তোলা যায় সেজন্য এ্যাপারচার আছে এফ২.২। সুন্দর ছবি তোলার জন্য জেড ১২ এর ব্যাক ক্যামেরাতে আছে এ্যাপারচার ২.২ এবং ফ্রন্ট ক্যামেরাতেও আছে একই এ্যাপারচার।

দুটি ফোনেই সেলফি ক্যামেরার জন্য আছে অত্যাধুনিক ডিসপ্লে ফ্ল্যাশ যার মাধ্যমে অল্প আলোতেও সেলফি ক্যামেরা দিয়েও ছবি হবে অনেক সুন্দর।

স্পেশাল ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিচার হিসেবে আছে ‘প্যারেন্টাল লক’। যার মাধ্যমে অভিভাবক তার বাচ্চাকে যদিও মোবাইলটি দেয় তাহলেও নিজের অন্য ফোন দিয়ে এই ফোনের নিয়ন্ত্রণ নিজের কাছে রাখতে পারবেন। মোবাইলে বসে বাচ্চা কি করছে তাও দেখতে পাবেন এবং যেকোন সফটওয়্যার এর টাইম নির্দিষ্ট করে দিতে পারবেন।

এছাড়াও আরো কিছু স্পেশাল ফিচার আছে যেমন, ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই, ডুয়াল ভোল্টে (নেটওয়ার্ক এনাবল্ড), গুগল ডুয়ো, কুইক ক্যাপচার, ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে ফটো ক্যাপচার এবং স্মার্ট কন্ট্রোল।

ফিংগারপ্রিন্ট সিকিউরিটি এবং ফেস আনলক ফিচারসহ সিম্ফনি জেড২৫ পাওয়া যাচ্ছে লাইট ব্লু এবং ডার্ক ব্লু এ দুটি রংয়ে এবং সিম্ফনি জেড১২ পাওয়া যাচ্ছে মিডনাইট ব্লু, এ্যাকুয়া ব্লু এবং ক্র্যানবেরি রেড এই তিনটি রংয়ে। ইউএনবি।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.