advertisement
আপনি দেখছেন

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এলো তাদের দুটি জনপ্রিয় ফোন রিয়েলমি ৫আই ও রিয়েলমি সি২। গতকাল শনিবার তারা এই নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করেছে।

realme mobiles

রিয়েলমি বাংলাদেশের ব্রান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, বাজারে ছাড়া দুটি স্মার্টফোনের দাম মানুষের নাগালের মধ্যে। চমৎকার ডিজাইন এবং ফিচারের সমন্বয়ে মানসম্মত স্মার্টফোন নিয়ে আসছে রিয়েলমি। বর্তমানের ফ্যাশনসচেতন এবং ডেয়ার টু লিপ উদ্দীপনায় বিশ্বাসী টেক-ট্রেন্ডি তরুণ প্রজন্মের জীবনধারাকে আরো আনন্দময় করে তোলার জন্যে দুটি ফোনেই আমরা অত্যাধুনিক সব ফিচার নিয়ে হাজির হয়েছি।

নতুন স্মার্টফোন ৫আই-এর ক্যামেরা, ব্যাটারি, পারফরমেন্স এবং ডিজাইনসহ প্রতিটি ক্ষেত্রেই এনেছে আরো উন্নত ইউজার এক্সপেরিয়েন্স। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১২ হাজার ৯৯০ টাকা।

অন্যটি বিশাল স্ক্রিনের রিয়েলমি সি২ ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো পরিপূর্ণ করবে। এর মূল্য ৮ হাজার ৯৯০ টাকা।

রিয়েলমি ৫আই - কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং

সারাদিনের ব্যবহার ও ৩০ দিনের স্ট্যান্ডবাই সুবিধার জন্য ৫আই স্মার্টফোনে সংযোজন করা হয়েছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। বিশেষ এক অগ্নিনির্বাপক পর্দার ব্যবহারে ব্যাটারি এখন আরো অনেক বেশি নিরাপদ। পাশাপাশি ১১ ন্যনোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর দিবে চমৎকার গেমিং অভিজ্ঞতা।

realme 5i

রিয়েলমি ৫আই এর অনন্য ইমেজিং দক্ষতাসম্পন্ন কোয়াড ক্যামেরার জন্যে ব্যাপকভাবে প্রশংসিত। চারটি অসাধারণ ক্যামেরার সমন্বয়ে আরো সব চমৎকার ছবি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ১১৯° আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্টেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স। রাতের আঁধারেও আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে নিমেষেই সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ব্যবহার হয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০। মূল ক্যামেরায় আরো উন্নত স্ট্যাবিলাইজেশনের ব্যবহারে ভিডিও ধারণ হবে আরো স্থিতিশীল।

রিয়েলমি সি২ - দ্য বেস্ট-লুকিং এন্ট্রি-লেভেল স্মার্টফোন

রিয়েলমি সি২ - দ্য বেস্ট-লুকিং এন্ট্রি-লেভেল স্মার্টফোন ৫আই ফোনটির পাশাপাশি রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে চোখ ধাঁধানো ডিজাইনের একটি সাশ্রয়ী স্মার্টফোন রিয়েলমি সি২। ডিউড্রপ ও ডায়মন্ড-কাট নকশার ফোনটিতে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। দৈনন্দিন সব কাজ নিমেষেই করে ফেলতে সাহায্য করবে ফোনটির ২.০ গিগাহার্টজ ক্ষমতাসপন্ন অক্টাকোর প্রসেসর।

realme c2

সাথে থাকছে ১৯.৫:৯ অনুপাতের এইচডি+ ডিসপ্লে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্বলিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপে ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরো প্রাণবন্ত। এছাড়াও থাকছে ১০৮০পিক্সেলে ভিডিও এবং স্লো-মো ভিডিও রেকর্ডিং এর সুবিধা। ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং কোরপাইলট প্রযুক্তি ব্যাটারির কর্মদক্ষতাকে বাড়িয়ে সারাদিনের প্রয়োজন মেটাবে। ডায়মন্ড ব্লু এবং ডায়মন্ড ব্ল্যাক রঙে ২ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের রিয়েলমি সি২ খুব সহজেই স্মার্টফোন ব্যবহারকারীদের মন জয় করবে।

বাংলাদেশের অন্যতম ই-কমার্স সাইট দারাজ ডটকম-এ ১৮ মার্চ ২০২০ থেকে ফোন দুটি পাওয়া যাবে।