advertisement
আপনি দেখছেন

স্মার্ট ফোনের বাজারে এতোদিন তিন ক্যামেরার ফোনের বেশ কদর দেখা গেছে। এবার বাজারে আসছে চার ক্যামেরার স্মার্টফোন। চীনভিত্তিক ভিভো কোম্পানি এটি বানিয়েছে। ওয়াই ৩০ মডেলের ফোনটি এখনো বাজারে ছাড়া হয়নি। তবে কোম্পানির মালয়েশিয়ার ওয়েবসাইটে এই ফোন দেখা গেছে।

vivo y 30চার ক্যামেরা বিশিষ্ট ভিভোর ওয়াই ৩০ স্মার্টফোন

সেখানে ফোনটির দাম ও স্পেসিফিকেশন জানা গেছে। এতে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনের পেছনে থাকছে চারটি ক্যামেরা।

মালয়েশিয়ান রিঙ্গিতে ফোনটির মূল্য ধরা হয়েছে ৮৯৯ রিঙ্গিত। বাংলাদেশি টাকায় যার মূল্য দাঁড়ায় ১৭ হাজার ৬০০ টাকা। তবে আমদানি কর যোগ হয়ে এর মূল্য হয়তো আরো অনেক বেড়ে যাবে।

নীল ও সাদা রঙে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি দেয়া হয়েছে এতে। ৯ মে থেকে এটি মালয়শিয়ার বাজারে পাওয়া যাবে বলে জানা গেছে।

অ্যানড্রয়েড টেন অপারেটিং সিস্টেমের ওপরে কোম্পানির ফানটাচ ওএস স্কিন চলবে। এর ডিসপ্লে লম্বায় ৬.৪৭ ইঞ্চি। ভিভোর এই ফোনটিতে এইচডি প্লাস ডিসপ্লের ব্যবহার করা হয়েছে। ফোনটির ভেতরে মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেটের সঙ্গে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

প্রথমবারের মতো চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে। এর একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ক্যামেরা। ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ও দুটি ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি তোলার জন্যও রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

sheikh mujib 2020