advertisement
আপনি দেখছেন

বর্তমান প্রযুক্তির যুগে প্রায় প্রতিদিনই বাজারে আসছে নতুন নতুন স্মার্টফোন। উন্নত প্রযুক্তি আর নিত্যনতুন ফিচার নিয়ে এসব স্মার্টফোন জয়ও করছে ক্রেতাদের মন। তবে এরই মধ্যে নোকিয়ার একটি ফিচার ফোনকে ১৩ বছর পর নতুন রূপে ফিরিয়ে আনলো এইচএমডি গ্লোবাল।

nokia 5310 2নোকিয়া ৫৩১০ ফিচার ফোন

প্রতিষ্ঠানটি ২০০৭ সালে প্রথম নকিয়া ৫৩১০ এক্সপ্রেস মিউজিক ফিচার ফোনটি বাজারে লঞ্চ করে। এরই আপগ্রেড ভার্সন নকিয়া ৫৩১০। যা সম্প্রতি বাজারে লঞ্চ করেছে এইচএমডি গ্লোবাল। নতুন রূপে ফিরে আসে এই ফিচার ফোনটির বিশেষত্ব হলো এর দীর্ঘস্থায়ী ব্যাটারি। একবার চার্জ দিলে এটি একটানা ৩০ দিন চলবে বলে দাবি প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির।

নোকিয়া ৫৩১০ ফিচার ফোনটির আরেকটি বিশেষত্ব হলো, এতে গান শোনার জন্য রয়েছে আলাদা কিস এবং দুটি স্পিকার। দেওয়া হয়েছে এফএম ও এমপি৩ সুবিধা। কানেক্টিভিটির জন্য এতে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট, ডুয়েল সিম সাপোর্ট এবং ৩.৯ ব্লুটুথ সিস্টেম। এতে প্রিলোডেড ইন্টারনেট ব্রাইজারও দেওয়া হয়েছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা ২জি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

nokia 5310নোকিয়া ৫৩১০ ফিচার ফোন

২.৪ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লের সঙ্গে ফোনটিতে থাকছে ৩০+ অপারেটিং সিস্টেম। এতে মিডিয়াটেক এমটি৬২৬০এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য রয়েছে 8 জিবি র‍্যাম ও ১৬ এমবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড ব্যবহারের জন্য রয়েছে স্লট। যার মাধ্যমে ফোনটির স্টেরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। দীর্ঘ সময় চলার জন্য এতে দেওয়া হয়েছে ১ হাজার ২০০ এমএইচ ব্যাটারি।

লাল-সাদা এবং লাল কালো এই দুই রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে এই ফোনটির দাম রাখা হবে ৩ হাজার ৩৯৯ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ হাজার ৮০০ টাকা। ভারতে গতকাল বুধবার থেকে ফোনটির প্রি অর্ডার নেওয়া শুরু হয়েছে। ক্রেতারা আগামী ২৩ জুন থেকে নোকিয়া ও অ্যামাজনের ওয়াবসাইটে অনলাইনের মাধ্যমে অর্ডার করে ফোনটি কিনতে পারবেন। এটি সরাসরি দোকান থেকে কেনা যাবে আগামী ২২ জুলাই থেকে।

sheikh mujib 2020