advertisement
আপনি দেখছেন

কবে বাজারে আসবে নতুন আইফোন— আইফোনপ্রেমিদের এই প্রশ্নের উত্তর মিলছে না করোনাভাইরাস পরিস্থিতির কারণে। তারপরও যে আইফোনভক্তরা উৎসুক হয়ে আছেন, তাদের জন্য খবর হলো- অক্টোবরের আগে আইফোন বাজারে আসছে না। অবশ্য তাদের জন্য আছে আরো বড় দুঃসংবাদ।

bad news for iphone lovers

আইফোন বাজারে আসার আগে নানা রকম খবর ছড়িয়ে পড়ে। এর মধ্যে বেশ কিছু খবর এমন যা বেশির ভাগ সময়ই সত্য হয়। অন্তত গত কয়েক বছরের অভিজ্ঞতা তাই বলছে।

সম্প্রতি নতুন আইফোনের বিষয়ে তথ্য প্রকাশ করে দেওয়ার জন্য বিখ্যাত একজন টুইটার ব্যবহারকারি জানিয়েছেন যে, এতোদিন পর্যন্ত নতুন আইফোনের যে দাম ধারণা করা হয়েছিলো, প্রকৃতপক্ষে নতুন আফোনের দাম তার চেয়ে বেশি হবে।

এ ছাড়া যে মডেলগুলোতে ১২৮ জিবি স্টোরেজ থাকার কথা ছিলো, তাতে থাকবে ৬৪ জিবি স্টোরেজ। ফলে যে দামে আইফোনক্রেতারা ১২৮ জিবির নতুন মডেল কিনতে চেয়েছিলেন, তাদের এখন কয়েকশ ডলার বেশি খরচ করতে হবে।

এতোদিন জানা গিয়েছিলো যে, আইফোন টোয়েলভের দাম শুরু হবে ৬৪৯ ডলার থেকে। কিন্তু নতুন খবরে বলা হচ্ছে আইফোনের দাম শুরু হবে ৬৯৯ ডলার থেকে। আইফোন টোয়েলভের ফাইভ-জি মডেলের দাম আরো বেশি হবে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে। ৬.১ আইফোন টোয়েলভ ম্যাক্সের দাম শুরু হবে ৭৯৯ ডলার থেকে।

১২৮ জিবি স্টোরেজের আইফোন কিনতে গেলে দাম শুরু হবে ৭৪৯ ডলার থেকে। এটি আবার ছোট স্ক্রিনের। বড় স্ক্রিনের ১২৮ জিবির মডেল কিনতে গেলে দাম পড়বে ৮৪৯ ডলার করে। অন্য দিকে আইফোন টোয়েলভ প্রো’র দাম হবে ৮৪৯ থেকে ৯৪৯ ডলার।

sheikh mujib 2020