advertisement
আপনি দেখছেন

মোবাইল কোম্পানিগুলোর বাণিজ্যিক মেসেজের ‘জ্বালায় বিরক্ত নন’ এমন গ্রাহক মনে হয় নেই বললেই চলে। এবার তাদের জন্য সুখবর দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটির দেওয়া কোড ব্যবহার করে সহজেই ‘বিরক্তিকর’ ওই সব মেসেজ থেকে রেহাই পেতে পারেন যে কেউ।

mobile message stop btrcমোবাইলে বিজ্ঞাপনের মেসেজ বন্ধের উপায়

বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা বা মেসেজ আসা বন্ধ করতে হলে গ্রামীণফোনের ক্ষেত্রে *১২১*১১০১# ডায়াল করতে হবে। এ ছাড়া রবি ও এয়ারটেলের ক্ষেত্রে *৭# এবং বাংলালিংকের ক্ষেত্রে *১২১*৭*১*২*১# ডায়াল করে সার্ভিসটি বন্ধ করা যাবে।

বিজ্ঞপ্তিতে বিটিআরসি উল্লেখ করেছে, বাণিজ্যিক প্রচারণামূলক এসব খুদে বার্তার মাধ্যমে মোবাইল অপারেটরগুলো তাদের নিত্যনতুন সেবা (সার্ভিস) সম্পর্কে গ্রাহকদের জানিয়ে থাকে। যা অনেক সময় গ্রাহকের সহায়ক ভূমিকা পালন করে। আবার ক্ষেত্রবিশেষে এ ধরনের খুদে বার্তা গ্রাহকদের কাছে বিরক্তিকর বলে মনে হয়।

btrc logoবাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন

বিটিআরসি জানিয়েছে, মোবাইল গ্রাহকদের সেবার মান আরো উন্নত করতে ডিএনডি (ডু নট ডিস্টার্ব) সেবা চালু করা হয়েছে। যারা তাদের মোবাইল ফোনে এসব বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা পেতে চান না, তারা সংশ্লিষ্ট ইউএসডিডি কোড ডায়াল করে সেবাটি চালু করতে পারবেন।