advertisement
আপনি পড়ছেন

মার্কিন ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা বিশ্বের সবচেয়ে পাতলা ফোন বাজারে নিয়ে এসেছে। ফোনটির মডেল এজ ৩০। ৬.৭৯ মিলিমিটার পুরুত্বের ১৫৫ গ্রাম ওজনের ফোনটিকে বিশ্বের সবচেয়ে পাতলা ফোন হিসেবে দাবি করেছে প্রতিষ্ঠানটি। ফাইভজি সমর্থিত ফোনটিতে পলিকার্বোনেট ফ্রেম ব্যবহার করেছে মটোরোলা। হয়তো ফোনের ওজন কম রাখতেই এমন সিদ্ধান্ত।

motorola edge 30মটোরোলা এজ ৩০

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫৫ ইঞ্চির পিওলিড ডিসপ্লে। যা এই ফোনকে পাতলা রাখতে সাহায্য করেছে। ফোনটির ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। ডিসপ্লের উপরে থাকছে কর্নিং গরিলা গ্লাস থ্রি প্রটেকশন। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস। ফোনটিতে যে কোনো গেম অনায়াসেই খেলা যাবে।

নতুন এই ডিভাইসে থাকছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সঙ্গে থাকছে আরও ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা। এছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনের ক্যামেরায় থাকছে ৩২ মেগাপিক্সেলের সেন্সর। ফোনটির প্রাইমারি ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে।

motorola edge 30মটোরোলা এজ ৩০

ফোনটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম, এবং অন্যটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম।

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে ব্যাকআপের জন্য ৪০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রেখেছে মটোরোলা। অন্যান্য ফোনের থেকে তুলনামূলক কম ক্ষমতার ব্যাটারি থাকলেও এই ফোনের স্টক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য ব্যাটারি ব্যাকআপে সমস্যা হবে না। দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার সুবিধা থাকছে। বাংলাদেশের বাজারে ফোনটির দাম পড়বে ৩০ হাজার টাকা।

একনজরে মটোরোলা এজ ৩০ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫৫ ইঞ্চির পিওলিড ডিসপ্লে
প্রসেসর: কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস
র‍্যাম: ৮জিবি
রম: ১২৮জিবি, ২৫৬ জিবি

ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা: ৩২ মেগাপিক্সেল
ব্যাটারি: ৪০২০ মিলিঅ্যাম্পিয়ার
দাম: ৩০ হাজার টাকা