advertisement
আপনি দেখছেন

হোয়াটসঅ্যাপের বড় বিকল্প হয়ে উঠছে সিগন্যাল অ্যাপ। সম্প্রতি নিজেদের প্রাইভেসি পরিবর্তন করেছে হোয়াটসঅ্যাপ। নতুন পলিসিতে গ্রাহকদের এক রকম বাধ্য করে রাজি করাচ্ছে তারা। ফলে বহু গ্রাহক হোয়াটসঅ্যাপ ছেড়ে দিচ্ছেন। এ অবস্থায় স্রোতের মতো নতুন গ্রাহক ঢুকছেন সিগন্যাল অ্যাপেই। এতে বেকায়দায় পড়েছে তারা।

signal outage many cant send messages

সিগন্যাল এনক্রিপটেড ভিডিও, ভয়েস ও টেক্সট কমিউনিকেশনের জন্য জনপ্রিয় হয়ে উঠছে। কিন্তু শুক্রবার সকালে অ্যাপটির মাধ্যমে মেসেজ পাঠানো যাচ্ছিলো না।

পরে সিগন্যাল তাদের আনুষ্ঠানিক টুইটার প্রোফাইলে জানায় যে তারা কিছু প্রযুক্তিগত সমস্যার মুখে পড়েছে। একই সাথে তারা এই সমস্যা দ্রুত সমাধান করে অ্যাপটিকে স্বাভাবিক করার ঘোষণা দেয়।

বিশ্বের বহু দেশে বহু মানুষ হোয়াটসঅ্যাপের নতুন পলিসি গ্রহণ করছেন না। বিকল্প হিসেবে তারা সিগন্যাল ও টেলিগ্রামের দিকে ঝুকছেন। এর মধ্যে আছেন ইলন মাস্কও। টেসলার প্রধান কর্মকর্তা সম্প্রতি সিগন্যাল ব্যবহারের পরামর্শ দেন।

গত কয়েক দিনে কয়েক কোটি নতুন ব্যবহারকারি তাদের ডিভাইসে সিগন্যাল অ্যাপটি ইন্সটল করেছেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বজুড়ে এখন পাঁচ কোটিরও বেশি মানুষ সিগন্যাল ব্যবহার করেন।

sheikh mujib 2020