advertisement
আপনি দেখছেন

ঢাকাভিত্তিক ইন্টারনেট কোম্পানি ডাটাবার্ড এবং তার অংশীদাররা মিলে ডাটাবার্ড লঞ্চপ্যাড উদ্বোধন করেছে। অংশীদারদের মধ্যে ছিল বাংলাদেশ আইসিটি বিভাগ, এলআইসিটি বাংলাদেশ, দুর্বার, বেসিস এবং ডেইল স্টার। গতকাল ১২ জুলাই এটি উদ্বোধন করা হয়।

databird launchpad

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন একই বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই আয়োজনে ইকোসিস্টেম স্টেকহোল্ডাররাও উপস্থিত ছিলেন।

দেশে অন্তর্ভুক্তিমূলক ইন্টারনেট ইকোসিস্টেম তৈরি করতে কাজ করে যাচ্ছে ডাটাবার্ড। এছাড়া ইন্টারনেটভিত্তিক উদ্ভাবকরা প্রাথমিকভাবে যেসব প্রতিবন্ধকতার মুখোমুখি হন, সেগুলো সমাধান করারও চেষ্টা করে ডাটাবার্ড। এবার ডাটাবার্ড লঞ্চপ্যাড-এর মাধ্যমে বিশেষজ্ঞ এবং অভিজ্ঞদের পরামর্শ-দিকনির্দেশনাও পাওয়া যাবে।

ডাটাবার্ড লঞ্চপ্যাড প্লাটফর্মটি সবার জন্য উন্মুক্ত এবং দুটি ট্র্যাকে বিভক্ত। প্রথমটি শিক্ষার্থীদের জন্য, দ্বিতীয়টি প্রফেসনালসদের জন্য। আইডিয়া জমা দিয়ে প্রফেশনাল ট্র্যাকের সেরা দলটি পাবে ১৫ লাখ টাকার অনুদান এবং শিক্ষার্থীদের ট্র্যাকের সবচেয়ে অভিনব ধারণাটি পাবে দুটি ম্যাকবুক প্রো।