advertisement
আপনি দেখছেন

সার্চ ইঞ্জিন গুগল বাংলাদেশের সরকারি কোষাগারে চলতি বছরের মে ও জুন মাসের জন্য প্রায় ২ কোটি ২৯ লাখ ৫৪ হাজার ৫৩৬ টাকা মূল্য সংযোজন কর বা মূসক বা ভ্যাট জমা দিয়েছে। ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটের অফিস সূত্রে আজ বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

google logo 1২ কোটি ৩০ লাখ টাকা ভ্যাট দিয়েছে গুগল

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার প্রমিলা সরকার জানান, গুগল ৫৫ লাখ ৭৭ হাজার ৭০৪ টাকা গত মে মাসের ভ্যাট রিটার্নের বিপরীতে জমা দিয়েছে। এ ছাড়া জুন মাসের রিটার্নের বিপরীতে জমা দিয়েছে ১ কোটি ৭৩ লাখ ৭৬ হাজার ৮৩২ টাকা। অর্থাৎ সব মিলিয়ে ২ কোটি ২৯ লাখ ৫৪ হাজার ৫৩৬ টাকা ভ্যাট দিয়েছে গুগল।

সিঙ্গাপুরের সিটি ব্যাংক এনএ-এর শাখা থেকে ভ্যাটের টাকা পরিশোধ করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, গত ২৩ মে প্রথম অনাবাসী প্রতিষ্ঠান হিসেবে ভ্যাটের নিবন্ধন নেয় গুগল। তবে প্রস্তুতির জন্য গুগল মে ও জুন মাসের রিটার্ন জমার জন্য সময় আবেদন করেছিল। সেই আবেদনে সাড়া দেয় ভ্যাট বিভাগ। তাই এখন ওই দুই মাসের রিটার্ন জমা একবারে দিয়েছে গুগল।

facebook addiction newফেসবুক লোগো

জানা যায়, এর আগে চলতি বছরের গত ২৯ জুলাই ২ কোটি ৪৩ লাখ ২৭ হাজার ৫৯৯ টাকা ভ্যাট রিটার্ন জমা দিয়েছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেট অফিসে ওই অর্থ জমা দেয়।