advertisement
আপনি পড়ছেন

চিপের ঘাটতির কারণে বিএমডব্লিউ তাদের নতুন গাড়ি থেকে টাচস্ক্রিন প্রযুক্তি সরিয়ে নিচ্ছে। এক্ষেত্রে ব্যবহারকারীকে টাচস্ক্রিনের পরিবর্তে সেন্টার কনসোলের কন্ট্রোলারের উপর নির্ভর করতে হবে। যা টাচপ্যাডের মতোই বৈশিষ্ট্যযুক্ত।

bmw eliminating touchscreenবিএমডব্লিউ-এর টাচস্ক্রিন প্রযুক্তি

বিমারফেস্ট এর পোস্ট অনুসারে, এর ফলে গাড়িগুলোতে ব্যাকআপ অ্যাক্সেস সুবিধা থাকবে না। যার মধ্যে সেডান সিরিজের ৩টি মডেল X5, X6, এবং X7 SUV রয়েছে। এ প্রযুক্তিটি মূলত লোকেশন রেকর্ড করে স্বয়ংক্রিয়ভাবে কাঙ্ক্ষিত গন্তব্যে নিয়ে যাওয়ার কাজে ব্যবহার হয়। সম্পূর্ণ কৃত্রিমভাবেই গাড়ি চালানো যায়।

পোস্টে আরও বলা হয়, টাচস্ক্রিন ছাড়া তৈরি এ গাড়িগুলো প্রত্যাশিত মূল্যের চেয়ে ৫০০ ডলার কমে আপডেটেড সফটওয়্যারসহ বাজারে আসবে। এখানেই শেষ নয়, ক্রয়ের সময় গ্রাহককে একটি ফর্মে স্বাক্ষর করতে হবে। যেখানে উল্লেখ থাকবে গাড়ির টাচস্ক্রিন বৈশিষ্ট্য বাদ দেওয়া সম্পর্কে ক্রেতা অবগত আছেন।

সবচেয়ে খারাপ দিক হলো, বাদ পড়া টাচস্ক্রিনের জন্য আপনি যে ৫০০ ডলার ফেরত পাচ্ছেন তা দিয়ে আপনি গাড়িতে কোনো টাচস্ক্রিন ইনস্টল করতে পারবেন না। তাই যারা বিএমডব্লিউর অত্যাধুনিক টাচস্ক্রিন প্রযুক্তির একটি গাড়ি কেনার স্বপ্ন দেখেন তাদের এই মুহূর্তে অপেক্ষা করা ছাড়া আর কিছু করার নেই।

চিপের ঘাটতি কমপক্ষে ২০২৩ পর্যন্ত স্থায়ী হতে পারে বলে মনে করা হচ্ছে।