advertisement
আপনি পড়ছেন

ভারত সরকারের অর্থায়নে বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে জেলা পর্যায়ে হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় ময়মনসিংহে নির্মিত হচ্ছে হাই-টেক পার্ক। আজ বুধবার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

hi tech park১৫৩ কোটি টাকা ব্যয়ে হাই-টেক পার্ক, কর্মসংস্থান হবে ৩ হাজার

ময়মনসিংহ জেলার সদর উপজেলায় কিসমত রহমতপুরে ৭ একর জায়গার উপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এই পার্ক। যেখানে একটি সিনেপ্লেক্সও থাকবে।

অনুষ্ঠানে পলক বলেন, পার্কটি এই এলাকার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা হয়ে উঠেবে। এটি চালু হলে চাকরির জন্য তাদের ঢাকা কিংবা বিদেশগামী হতে হবে না।

তিনি আরোও বলেন, চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলা অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। এর ফলে বাংলাদেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞাননির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হবে। পার্কটি চালু হলে ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম মনিরা সুলতানা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ।