advertisement
আপনি পড়ছেন

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। তবে একটি বিষয় নিয়ে অনেকেই বিরক্ত ছিলেন, আর সেটি হচ্ছে ২৮০ শব্দের বেশি লিখতে না পারার বিষয়টি। টুইটারে মনের ভাব প্রকাশ করতে এর মধ্যেই সীমাবন্ধ থাকতে হতো ব্যবহারকারীদের। এই সমস্যার সমাধানে নতুন পথে হাঁটল প্রতিষ্ঠানটি, আনল নতুন ফিচার। প্রতিটি পোস্টে সর্বোচ্চ ২৫০০ শব্দ পর্যন্ত  লেখা যাবে।

twitter 1টুইটার

এখানেই শেষ নয়, সঙ্গে দেওয়া যাবে একাধিক ছবি ও ভিডিও। বলা হচ্ছে, জনপ্রিয়তা কমতে থাকায় ফেসবুককে টেক্কা দিতেই এমন সিন্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

নতুন ফিচারটির নাম দেওয়া হয়েছে টুইটার নোটস। তবে নতুন ফিচারে ২৫০০ শব্দ লেখা গেলেও পুরোটা একবারে পড়ার সুযোগ থাকছে না। প্রিভিউ হিসেবে দেখা যাবে টুইটারের টাইমলাইনে। সেখানে ক্লিক করলেই দেখা যাবে পুরো বিষয়বস্তু।

পরীক্ষামূলকভাবে আমেরিকা, ব্রিটেন, কানাডা, ঘানায় সীমিত পরিসরে চালু করা হয়েছে টুইটারের এই নতুন ফিচার। ব্যবহারকারীদের রিভিউ ভালো হলে অন্যান্য দেশেও এ ফিচার উম্মুক্ত করা হবে।

শুরুতে কেবল ১৪০ শব্দ লেখা যেত টুইটারে। ২০১৭ সালে তা ২৮০ শব্দ পর্যন্ত বাড়ানো হয়। এবার প্রিভিউ টুইট দেখার মাধ্যমে শব্দ বাড়ানোর পথে হাঁটল মাইক্রো ব্লগিং সাইটটি।