advertisement
আপনি পড়ছেন

নারীদের মাঝে বিনামূল্যে টেলিটক সিম বিতরণ করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। প্রতিমন্ত্রী বলেন, নারীদের ক্ষমতায়নের অংশ হিসেবে তাদের মাঝে বিনামূল্যে টেলিটকের ২০ লাখ সিম বিতরণ করা হবে।

Tarana Halim mobile sim for

রোববার দুপুরে সচিবালয়ে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বিনামূল্যে টেলিটক সিম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রতিমন্ত্রী জানান, টেলিটকের রিটেইলার ও কাস্টমার কেয়ার সেন্টারে গিয়ে বায়োমেট্রিক পদ্ধতি অনুসরণ করে ‘অপরাজিতা’ নামে একটি সিম নেওয়া যাবে। মূলত নারীদের ক্ষমতায়ন ও সমাজে প্রতিষ্ঠিত করার লক্ষ্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। ওই সিম চালুর পরবর্তী তিন মাসে ৮ টাকায় সপ্তাহব্যাপী এক জিবি ও ১৪ টাকায় দুই জিবি ডাটা যতবার খুশি উপভোগ করা যাবে।

এদিকে প্রতিমন্ত্রী আরো জানান, সাবমেরিন কেবল সংস্কারের কারণে আগামী ২৪ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ইন্টারনেটে ধীরগতি থাকবে।

ফোরজি নেটওয়ার্ক চালু হওয়া প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ডিসেম্বর মাসের মধ্যেই ফোরজি চালুর বিষয়ে সরকার ও অপারেটররা ঐক্যবদ্ধ।’

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘টেলিটক শুধুমাত্র নেটওয়ার্ক সীমাবদ্ধতার কারণে অন্য অপারেটরদের কাছে মার খাচ্ছে। আগামী জুন মাসের মধ্যে সারা দেশের, বিশেষ করে জেলা পর্যায়ের নেটওয়ার্ক উন্নত হবে। এছাড়া একনেকে নেটওয়ার্ক সম্প্রসারণের দ্বিতীয় পর্যায় পাস হওয়ায় ৬১০ কোটি টাকা বরাদ্দ পেলে উপজেলা পর্যায় পর্যন্ত নেটওয়ার্ক বিস্তৃত করা সহজ হবে।’