advertisement
আপনি পড়ছেন

সরকারের কাছে ১৫ হাজার ৬'শ কোটি টাকা বকেয়া বাকী রয়েছে দেশের মোবাইল কোম্পানিগুলোর। এই বকেয়া টাকাগুলো দ্রুত সময়ের মধ্যে আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

bangladesh mobile call rate increased

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সিনিয়র সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রণালয় দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

তিনি আরো জানান, পৃথবিীর কোন দেশেই বোধহয় মোবাইল ফোন কোম্পানিগুলোর এত বিশাল অংকের বকেয়া নেই। সংসদীয় কমিটি এই টাকা দ্রুত আদায়ের জন্য সুপারিশ করেছে।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিগত ৫ বছরের অভিজ্ঞতার আলোকে আগামী পাঁচ বছরের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও মন্ত্রণালয়ের প্রধান ১০টি চ্যালেঞ্জ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে নতুন প্রজন্মের সময়ের চাহিদার অনুযায়ী জ্ঞান ও প্রযুক্তিনির্ভর কর্মমুখী শিক্ষাব্যবস্থা সংক্রান্ত প্রকল্প গ্রহণের সুপারিশ করে কমিটি। এতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন দূর্বল এবং অকার্যকর প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে রূপ দিতেও সুপারিশ করা হয়।

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাহমী গোলন্দাজ বাবেল, বেনজীর আহমদ আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, মো. নুরুল আমিন, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।