advertisement
আপনি পড়ছেন

বিকাশ-রকেট, ইউক্যাশ, নগদসহ সকল ধরনের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স দেখতে হলে এখন থেকে গ্রাহককে ৪০ পয়সা করে দিতে হবে। এতদিন মোবাইল অপারেটরগুলো বিনামূল্যে এ সেবা প্রদান করলেও এখন থেকে আর গ্রাহকরা এই সুবিধা ভোগ করতে পারবেন না।

mobile financial services

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশেই এটি কার্যকর করতে যাচ্ছে সকল মোবাইল অপারেটর। এ সংক্রান্ত একটি নির্দেশনা বৃহস্পতিবার জারি করা হয়। তবে তা ওয়েবসাইটে প্রকাশ করা হয় রোববার।

নির্দেশনায় বলা হয়, এমএফএস অপারেটরা বিভিন্ন মোবাইল অপারেটরদের নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমে মোবাইল ফিন্যান্সিয়াল সেবা গ্রহণ করে থাকেন। এই সেবা গ্রহণের জন্য এখন থেকে মোবাইল ফোন অপারেটরদের পয়সা দিতে হবে এমএফএস অপারেটরদের।

নির্দেশনায় আরও বলা হয়, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসে প্রতিবার ব্যালেন্স চেক, লেনদেন বা স্টেটমেন্ট নেওয়াসহ বিভিন্ন ধরনের কাজকে এখন থেকে এক একটি সেশন ধরা হবে। এছাড়া প্রতিটি সেশনের সময়সীমা হবে ৯০ সেকেন্ড। এই ৯০ সেকেন্ডর এক একটি সেশনের ব্যবহারের জন্য এমএফএস অপারেটরদের দিতে হবে ৮৫ পয়সা।

এছাড়া একেকটি সেশনের মধ্যে থাকবে দুটি এসএমএস। তবে শুধুমাত্র ব্যালেন্স চেক করার ক্ষেত্রে গ্রাহককে ৪০ পয়সা চার্জ দিতে হবে।