advertisement
আপনি পড়ছেন

মোবাইলে কলরেট সর্বোচ্চ ২৫ পয়সা, ইন্টারনেটের সুলভ মূল্য নির্ধারণ এবং ফোন অপারেটরদের আর্থিক নৈরাজ্য বন্ধের দাবিতে সাধারণ নাগরিক সমাবেশ ও মানববন্ধন করেছে মোবাইল ইউজার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, কুড়িগ্রাম। সোমবার সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে নাগরিক সমাবেশ ও লালকার্ড প্রদর্শন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

call rate human chain

সংগঠনের সদস্য সচিব বলেন, ‘জনগণ এমনিতে অনেক কষ্টে আছে, মোবাইলের উপরে সরকারের নতুন করারোপ মরার উপর খরার ঘা বিশেষ।’ অবিলম্বে ২৭ শতাংশ নতুন করারোপ বাতিলে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বক্তরা বলেন, কলরেট প্রতি মিনিটে সর্বসাকুল্যে ভ্যাট ট্যাক্স ইত্যাদিসহ ২৫ পয়সা করতে হবে। মোবাইল ইন্টারনেট সর্বসাকুল্যে অনুর্ধ ১ জিবি ১ টাকা করতে হবে, মিনিট ও ডাটার মেয়াদ আনলিমিটেড করতে হবে এবং ফোন অপারেটরদের আর্থিক নৈরাজ্য বন্ধে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

তারা আরও বলেন, মোবাইল নেটওয়ার্ক কোম্পানি কোনো বিষয়ে গ্রাহকের সাথে প্রতারণা করছে প্রমাণিত হলে, তাৎক্ষণিক অর্থনৈতিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। কোম্পানিকে জরিমানা করে, জরিমানার টাকা অভিযোগকারী গ্রাহককে দিতে হবে। রিচার্জকৃত টাকার হিসাব মোবাইল নেটওয়ার্ক কোম্পানি গ্রাহককে চাহিবামাত্র দিতে বাধ্য থাকবে। কল ড্রপ হলে প্রতি ড্রপের জন্য গ্রাহক ২ মিনিট বা সমপরিমাণ টাকা ফেরত পাবেন এমন নিয়ম করার কথা বলেন তারা। বিনামূল্যে কাস্টমার সার্ভিস ব্যবস্থা চালু করারও দাবি জানানো হয় সমাবেশ থেকে। ইউএনবি।